ঢাকা, মঙ্গলবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

আইন ও আদালত

পরীমনির ডিভিশনের বিষয়ে কারাবিধি অনুযায়ী ব্যবস্থা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৫ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২১
পরীমনির ডিভিশনের বিষয়ে কারাবিধি অনুযায়ী ব্যবস্থা

ঢাকা: চিত্রনায়িকা পরীমনিকে কারাগারে ডিভিশন দেওয়ার বিষয়ে কারাবিধি অনুযায়ী ব্যবস্থা নেওয়ার আদেশ দিয়েছেন আদালত।

শুক্রবার (১৩ আগস্ট) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ধীমান চন্দ্র মণ্ডল এই আদেশ দেন।

দুই দফায় ছয় দিনের রিমান্ড শেষে চিত্রনায়িকা পরীমনিকে কারাগারে পাঠানো হয়েছে।

এদিন জামিন আবেদন নামঞ্জুর হলে তার আইনজীবী আদালতকে বলেন, পরীমনি একজন আন্তর্জাতিক মানের নায়িকা। ফোবস ম্যাগাজিনে তার নাম এসেছে। সামাজিক অবস্থান বিবেচনায় কারাগারে তার পক্ষে ডিভিশনের আবেদন জানাচ্ছি।

রাষ্ট্রপক্ষে আইনজীবী আব্দুল্লাহ আবু বলেন, ডিভিশনের বিষয়টি কারাবিধিতে আছে, কারা কর্তৃপক্ষ তা দেখবে।

তখন বিচারক আইনজীবীর কাছে ডিভিশনের বিধান জানতে চান। পরীমনির আইনজীবী সামাজিক অবস্থানের ভিত্তিতে ডিভিশন দিতে পারেন বলে জানান। শুনানি শেষে বিচারক আবেদনের বিষয়ে নথি পর্যালোচনায় আদেশের জন্য রাখেন।

এরপর পরীমনিকে ডিভিশন দেওয়ার বিষয়ে কারাবিধি অনুযায়ী ব্যবস্থা নেওয়ার আদেশ দেন আদালত। তার আইনজীবী নীলাঞ্জনা রিফাত সুরভী এই তথ্য জানান। তিনি বলেন, কারাবিধি অনুযায়ী ডিভিশন পেলে দিতে হবে, আর না পেলে কারা কর্তৃপক্ষ অন্য কোনোভাবে ব্যবস্থা নেবে।

গত ৫ আগস্ট পরীমনিকে বনানী থানার মাদক মামলায় চারদিন ও ১০ আগস্ট দ্বিতীয় দফায় দুই দিনের রিমান্ডে পাঠান আদালত। এদিন তাদের নতুনভাবে আর রিমান্ড চাওয়া হয়নি। তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির পুলিশ পরিদর্শক গোলাম মোস্তফা।

গত ৪ আগস্ট বিকেল ৪টার পর পরই বনানীর ১২ নম্বর রোডের পরীমনির বাসায় অভিযান পরিচালনা করে র‌্যাব। এ সময় ওই বাসা থেকে বিপুল পরিমাণ বিদেশি বিভিন্ন ব্র্যান্ডের দামি মদ, মদের বোতলসহ অন্যান্য মাদকদ্রব্য জব্দ করা হয়। ওইদিন রাত সোয়া আটটার দিকে বনানীর বাসা থেকে পরীমনিকে আটক করে জিজ্ঞাসাবাদের জন্য র‌্যাব সদর দপ্তরে নিয়ে যাওয়া হয়।

অভিযানের প্রথম দিকে পরীমনি র‌্যাবকে সহযোগিতা করেননি। পরে তার ঘর তল্লাশি করে ফ্ল্যাটের কেবিনেট থেকে ১৮.৫ লিটার বিদেশি মদসহ দুটি গ্ল্যানলিভেট, একটি গ্ল্যানফিডিচ, চার গ্রাম আইস, এক স্লট এলএসডি এবং একটি পাইপ উদ্ধার করা হয়।

পরে তার বিরুদ্ধে র‌্যাব-১ এর সিপিও মজিবর রহমান মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের করেন। সেই মামলায় পরীমনিকে চারদিনের রিমান্ডে পাঠান আদালত।

বাংলাদেশ সময়: ১৯১৪ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২১
কেআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।