ঢাকা, মঙ্গলবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

আইন ও আদালত

‘বঙ্গবন্ধুর খুনিদের ফিরিয়ে এনে দণ্ড কার্যকরে চেষ্টা করবো’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৯ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২১
‘বঙ্গবন্ধুর খুনিদের ফিরিয়ে এনে দণ্ড কার্যকরে চেষ্টা করবো’

ঢাকা: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পলাতক খুনিদের ফিরিয়ে এনে রায়ের দণ্ড কার্যকরে সর্বোচ্চ চেষ্টা করবো বলে জানিয়েছেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন।

শনিবার (১৪ আগস্ট) জাতীয় শোক দিবস উপলক্ষে অ্যাটর্নি জেনারেল কার্যালয়ে আয়োজিত এক ভার্চ্যুয়াল আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

 

অ্যাটর্নি জেনারেল কার্যালয়ের লাইব্রেরিতে বঙ্গবন্ধু কর্নার করার কথা জানিয়ে এ এম আমিন উদ্দিন বলেন, বঙ্গবন্ধু কর্নার স্থাপন করা হবে লাইব্রেরিতে। সেখানে বঙ্গবন্ধু হত্যা মামলার পেপারবুক থাকবে। এছাড়া বঙ্গবন্ধু ও তাকে নিয়ে লেখা বই সংগ্রহ করা হবে, যাতে কেউ এলে বঙ্গবন্ধু সম্পর্কে পড়তে, জানতে ও গবেষণা করতে পারেন। যদি সবাই মিলে চেষ্টা করি,  তাহলে এটি আমরা সমৃদ্ধ করতে পারবো।

অ্যাটর্নি জেনারেল আরও বলেন, অ্যাটর্নি জেনারেল অফিসের পক্ষ থেকে বঙ্গবন্ধুর পলাতক খুনিদের ফিরিয়ে এনে রায়ের দণ্ড কার্যকরে সর্বোচ্চ চেষ্টা করবো। যতটুকু ভূমিকা রাখার আছে, সর্বোচ্চ ভাবে সেই চেষ্টা করা হবে এবং এ বিষয়ে সব ধরনের সহযোগিতা করা হবে।

ভার্চ্যুয়াল এ সভায় যুক্ত ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল অ্যাডিভোকেট শেখ মোহাম্মদ মোরশেদ ও ব্যারিস্টার মেহেদী হাসান চৌধুরী, ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ, ড. বশির উল্লাহ, একেএম আমিন উদ্দিন মানিকসহ দুই শতাধিক আইন কর্মকর্তা।

সভায়  বঙ্গবন্ধু ও তার পরিবারসহ ১৯৭৫ সালের ১৫ আগস্ট শাহাদাত বরণকারী সবার জন্য বিশেষ দোয়া করা হয়।

বাংলাদেশ সময়: ২৩৪২ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২১
ইএস/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।