ঢাকা, মঙ্গলবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

আইন ও আদালত

স্বামী হত্যা: স্ত্রীসহ ভগ্নিপতির মৃত্যুদণ্ড হাইকোর্টে বহাল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫১ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২১
স্বামী হত্যা: স্ত্রীসহ ভগ্নিপতির মৃত্যুদণ্ড হাইকোর্টে বহাল

ঢাকা: যশোরের চৌগাছায় স্বামী আব্দুর রাজ্জাক হত্যা মামলায় স্ত্রী সাবিনা খাতুন ও ভগ্নিপতি আব্দুল আলীমকে বিচারিক আদালতের দেওয়া মৃত্যুদণ্ড বহাল রেখেছেন হাইকোর্ট।  

মৃত্যুদণ্ডাদেশ অনুমোদনের জন্য ডেথ রেফারেন্স গ্রহণ করে ও আসামিদের আপিল খারিজ করে বুধবার (১৮ আগস্ট) রায় দেন বিচারপতি সহিদুল করিম ও বিচারপতি মো.আখতারুজ্জামানের ভার্চ্যুয়াল বেঞ্চ।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বশির আহমেদ। আসামিদের পক্ষে ছিলেন অ্যাডভোকেট জাহেদ ইকবাল ও অ্যাডভোকেট আইনুন্নাহার সিদ্দিকা ।

আব্দুর রাজ্জাকের স্ত্রী শাবানা খাতুনের সঙ্গে ভগ্নিপতি আব্দুল আলিমের পরকীয়ার সম্পর্ক ছিল। পরবর্তীতে ২০১৪ সালের ৯ মার্চ রাতে চৌগাছা উপজেলার আজমতপুর গ্রামের আব্দুর রাজ্জাককে গলায় ফাঁস দিয়ে পানের বরজে হত্যা করা হয়।

এ ঘটনার রাজ্জাকের ভাই মিন্টু বাদী হয়ে চৌগাছা থানায় শাবানা খাতুন ও আব্দুল আলিমকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।  

বিচার শেষে ২০১৬ সালের ১৪ মার্চ বিচারিক আদালত তাদের মৃত্যুদণ্ড দেন। এরপর মৃত্যুদণ্ডাদেশ অনুমোদনের জন্য ডেথ রেফারেন্স হাইকোর্টে পাঠানো হয়। পাশাপাশি আসামিরা হাইকোর্টে আপিল করেন।

বাংলাদেশ সময়: ১৩১৩ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২১
ইএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।