ঢাকা, মঙ্গলবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

আইন ও আদালত

মডার্নার টিকসহ গ্রেফতার ক্লিনিক মালিক রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৯ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২১
মডার্নার টিকসহ গ্রেফতার ক্লিনিক মালিক রিমান্ডে

ঢাকা: রাজধানীর দক্ষিণখানের একটি ক্লিনিক থেকে মডার্নার ২৯ ডোজ ভ্যাকসিন এবং দুই হাজার ডোজের খালি বাক্স উদ্ধারের মামলায় ক্লিনিকের মালিক পল্লী চিকিৎসক বিজয় কৃষ্ণ তালুকদারের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার (২৩ আগস্ট) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সত্যব্রত শিকদার রিমান্ডের এ আদেশ দেন।

গত ১৯ আগস্ট রাজধানীর দক্ষিণখান থানার বিশেষ ক্ষমতা আইনের মামলায় এ আসামির ১০ দিনের রিমান্ড আবেদন করেন তদন্ত কর্মকর্তা সংশ্লিষ্ট থানার উপ-পরিদর্শক (এসআই) আব্দুল আজিজ।  

রিমান্ড আবেদনে বলা হয়, ‘আসামি সংঘবদ্ধ চোরাচালান চক্রের সক্রিয় সদস্য। অভিনব কায়দায় চোরাচালানের মাধ্যমে স্বাস্থ্য মন্ত্রণালয়ের মডার্নার কোভিড-১৯ ভ্যাকসিন অবৈধভাবে সংগ্রহ করে সাধারণ জনগণের কাছে বিক্রি করে আসছিলেন। এছাড়া তিনি দেশের বিভিন্ন স্থানে ভ্যাকসিন সরবরাহ করে আসছিলেন। ’

তবে ওই দিন তদন্ত কর্মকর্তা আদালতে উপস্থিত না হওয়ায় আসামিকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত। একইসঙ্গে তদন্ত কর্মকর্তার উপস্থিতিতে রিমান্ড শুনানির জন্য ২৩ আগস্ট দিন ধার্য করেন।

সোমবার আসামিপক্ষের আইনজীবী মোহাম্মদ মিলন হোসেন রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে রিমান্ডের আদেশ দেন।  

গত ১৮ আগস্ট রাত ৮টার দিকে আসামি বিজয় কৃষ্ণকে গ্রেফতার করে পুলিশ।

পুলিশ জানায়, দরিদ্র পরিবার সেবা সংস্থা নামের এই ক্লিনিক থেকে চড়া দামে বিক্রি করা হতো এসব ভ্যাকসিন। এ ঘটনায় দক্ষিণখান থানার এসআই রেজিয়া খাতুন মামলাটি দায়ের করেন।

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২১
কেআই/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।