ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

আইন ও আদালত

ছাত্রদলের সাংগঠনিক সম্পাদকসহ দুইজন রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১১ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২১
ছাত্রদলের সাংগঠনিক সম্পাদকসহ দুইজন রিমান্ডে

ঢাকা: রাজধানীর আগারগাঁওয়ে চন্দ্রিমা উদ্যানে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ এবং গাড়ি ভাঙচুরের মামলায় ছাত্রদলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রদল নেতা মোস্তাফিজুর রহমান রুমীর দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।  

মঙ্গলবার  (২৪ আগস্ট) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট নিভানা খায়ের জেসী রিমান্ডের এ আদেশ দেন।

এর আগে মামলার তদন্ত কর্মকর্তা শেরে বাংলা নগর থানার উপ-পরিদর্শক (এসআই) মো. সুজানুর রহমান এ দুই আসামিকে আদালতে হাজির করে সাত দিনের রিমান্ডের আবেদন করেন।

এ সময় আসামিদের পক্ষে অ্যাডভোকেট নিহার হোসেন ফারুকসহ কয়েকজন আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিনের জন্য আবেদন করেন।  

তারা বলেন, ‘ঘটনাটি গত ১৭ আগস্টের। যে কোনো দলের নতুন কমিটি ঘোষণা করা হলে তারা দলীয় নেতার মাজারে ফুল দিতে যায়। তারা সেখানে পুলিশের অনুমতি নিয়েই গিয়েছিল। কিন্তু পুলিশ গায়ের জোরে বিএনপির নেতাকর্মীদের ওপর হামলা চালায়। ’

তারা আরও বলেন, ‘একসঙ্গে এত লোক দেখে ঈর্ষান্বিত হয়ে সেদিন হামলা চালানো হয়। রুমী এজাহার নামীয় আসামি হলেও জুয়েলের নাম এজাহারে নেই। তাদের ঘটনাস্থল থেকে ধরা হয়নি। তাছাড়া আসামিদের বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগও নেই। তাদের রিমান্ড বাতিল চেয়ে জামিন প্রার্থনা করছি। ’

শুনানি শেষে আদালত দুই আসামির দুই দিন করে রিমান্ডের আদেশ দেন।

গত ২৩ আগস্ট রাতে যাত্রাবাড়ীর কাজলা এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

পুলিশ জানায়, চন্দ্রিমা উদ্যানের আশেপাশে ভাঙচুরের ঘটনায় শেরে বাংলা নগর থানায় পৃথক তিনটি মামলা হয়েছে। গাড়ি ভাঙচুরের সময়ের একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছিল। সেই ছবি ধরে অনুসন্ধান করতে গিয়ে জুয়েল ও রুমীকে যাত্রাবাড়ীর কাজলা থেকে গ্রেফতার করা হয়।

গত ১৭ আগস্ট বেলা ১১টার দিকে জিয়ার কবরে যাওয়া নিয়ে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের বাকবিতণ্ডা হয়। একপর্যায়ে দলটির নেতাকর্মীরা পুলিশকে ইটপাটকেল ছুড়লে পুলিশও টিয়ারশেল নিক্ষেপ করে। তবে বিএনপির অভিযোগ, শুধু টিয়ারশেল নয়, গুলিও চালিয়েছে পুলিশ। পরে বিএনপি ও ছাত্রদলের নেতাকর্মীরা বিভিন্ন এলাকায় ছড়িয়ে ছিটিয়ে মেট্রোরেল প্রকল্পের গাড়িসহ যন্ত্রপাতি ভাঙচুর করেন।  

ওই ঘটনায় মেট্রোরেল প্রকল্পের অ্যাডমিন অ্যান্ড সিকিউরিটি অফিসার আব্দুস সালাম বাদী হয়ে শেরে বাংলা নগর থানায় মামলা দায়ের করেন। পুলিশও এ ঘটনায় মামলা দায়ের করে।

বাংলাদেশ সময়: ১৮১১ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২১
কেআই/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।