ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

আইন ও আদালত

আইনজীবী তালিকাভুক্তির মৌখিক পরীক্ষা শুরু ৩১ আগস্ট     

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪০ ঘণ্টা, আগস্ট ২৫, ২০২১
আইনজীবী তালিকাভুক্তির মৌখিক পরীক্ষা শুরু ৩১ আগস্ট     

ঢাকা: আইনজীবী হিসেবে এনরোলমেন্টের (তালিকাভূক্তি) জন্য বার কাউন্সিলের লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের মৌখিক পরীক্ষা শুরু হচ্ছে ৩১ আগস্ট। প্রথম ধাপের এ পরীক্ষা চলবে ২ সেপ্টেম্বর পর্যন্ত।

২৫ আগস্ট বার কাউন্সিলের দেওয়া এক বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে। সুপ্রিম কোর্ট অডিটোরিয়াম ও সুপ্রিম কোর্ট জাজেস স্পোর্টস কমপ্লেক্সে তিনদিনব্যাপী এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।  
 
এর আগে গত ২৫ জুলাই থেকে এ পরীক্ষা হওয়ার কথা ছিল। কিন্তু করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় গত ১৫ জুলাই এক জরুরি বিজ্ঞপ্তিতে তা স্থগিত করা হয়েছিল।
 
লিখিত পরীক্ষায় প্রায় সাড়ে পাঁচ হাজারের মতো পরীক্ষার্থী উত্তীর্ণ হয়েছেন। গত বছরের ১৯ ডিসেম্বর ও চলতি বছরের ২৭ ফেব্রুয়ারি লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়।
 
পরে ২৯ মে (শনিবার) রাতে বার কাউন্সিলের ওয়েব সাইটে লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়।
 
লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের এখন মৌখিক পরীক্ষায় অংশ নিতে হবে। মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার পর আইনজীবী তালিকাভুক্তির চূড়ান্ত ফলাফল ঘোষণা করা হবে। তখন উত্তীর্ণরা সংশ্লিষ্ট জেলা আদালতে আইনজীবী হিসেবে কাজ করতে পারবেন।
 
বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, আগস্ট ২৫, ২০২১
ইএস/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।