ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

আইন ও আদালত

এবার হাইকোর্টে পরিমনির আবেদন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৯ ঘণ্টা, আগস্ট ২৫, ২০২১
এবার হাইকোর্টে পরিমনির আবেদন

ঢাকা: মাদক মামলায় মহানগর দায়রা জজ আদালতে জামিন শুনানির জন্য ১৩ সেপ্টেম্বর দিন ঠিক করার বৈধতা নিয়ে হাইকোর্টে একটি আবেদন করেছেন চিত্রনায়িকা পরীমনি।

জামিন শুনানির জন্য বিলম্বে দিন ঠিক করার যৌক্তিকতার বিষয়ে আদালতের অনুমতি নিয়ে বুধবার এ আবেদন করা হয়েছে বলে বাংলানিউজকে জানিয়েছেন তার আইনজীবী মো. মজিবুর রহমান।

তিনি বলেন, আবেদনের সঙ্গে অন্তর্বর্তীকালীন জামিনও চাওয়া হয়েছে। বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি কে এম জাহিদ সারওয়ারের হাইকোর্ট বেঞ্চে শুনানির জন্য যে কোনো সময় আবেদনটি উপস্থাপন করা হবে।

এর আগে গত রোববার (২২ আগস্ট) ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশের আদালতে তার জামিন আবেদন করা হয়। আদালত আগামী ১৩ সেপ্টেম্বর জামিন আবেদনের শুনানির জন্য দিন ধার্য করেন।

গত ২২ আগস্ট জামিন আবেদনের বিষয়ে মজিবুর রহমান জানিয়েছিলেন, আমরা সিএমএম আদালতে জামিন আবেদন করি। সেখান থেকে জামিন পাননি পরীমনি। এবার মহানগর দায়রা জজ আদালতে জামিন আবেদন করেছি। ১৩ সেপ্টেম্বর শুনানি হবে।

জামিন আবেদনের বিষয়বস্তু সম্পর্কে তিনি বলেন, ‘অনেকদিন ধরে পরীমনি কারাগারে আছেন। তিনি শারীরিকভাবে অসুস্থ। তার পেশাগত কাজ আটকে আছে, শুটিং বন্ধ রয়েছে। ১০টি সিনেমার সঙ্গে তিনি চুক্তিবদ্ধ হয়েছেন। সেসব সিনেমার সহশিল্পী কলাকুশলীরা ক্ষতিগ্রস্ত হচ্ছেন। বিশেষ করে সরকারি অনুদানের ছবি অগ্নিযুগের বিপ্লবী প্রীতিলতা ওয়াদ্দেদারের চরিত্রে কাস্টিং নায়িকা পরীমনি। এত বড় মাপের একজন শিল্পীকে এভাবে একটি মামলায় আটকে রাখার মধ্যে আইনি সঠিক সিদ্ধান্তের বিষয় হতে পারে না। তাই আশা করছি, সবকিছু বিবেচনায় রেখে আদালত তার জামিন মঞ্জুর করবেন বলে আশা করছি।

গত ৪ আগস্ট বিকেল ৪টার পরপরই বনানীর ১২ নম্বর রোডের পরীমনির বাসায় অভিযান পরিচালনা করে র‌্যাব। এ সময় ওই বাসা থেকে বিপুল পরিমাণ বিদেশি বিভিন্ন ব্র্যান্ডের দামি মদ, মদের বোতলসহ অন্যান্য মাদকদ্রব্য জব্দ করা হয়।

এরপর ৫ আগস্ট চারদিন এবং ১০ আগস্ট পরীমনির দুইদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। ১৩ আগস্ট রিমান্ড শেষে তাকে কারাগারে পাঠানো হয়। গত ১৯ আগস্ট তৃতীয় দফায় একদিনের রিমান্ড হয়। রিমান্ড শেষে তাকে ২১ আগস্ট কারাগারে পাঠানো হয়।

আরও পড়ুন>>

>> দায়রা আদালতে পরীমনির জামিন আবেদন, শুনানি ১৩ সেপ্টেম্বর

বাংলাদেশ সময়: ২৩৫৮ ঘণ্টা, আগস্ট ২৫, ২০২১
ইএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।