ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

আইন ও আদালত

লক্ষ্মীপুরে তাহের হত্যা মামলার রায়ে ২০ আসামি খালাস

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৬ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২১
লক্ষ্মীপুরে তাহের হত্যা মামলার রায়ে ২০ আসামি খালাস

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরে মো. তাহের (২৬) নামে বিএনপির এক কর্মীকে হত্যা মামলার রায়ে ২০ আসামিকে খালাস দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (২৬ আগস্ট) বেলা সাড়ে ১১টার দিকে লক্ষ্মীপুর জেলা জজ আদালতের বিচারক রহিবুল ইসলাম এ রায় দেন।

রায়ের সময় আদালতে সাত আসামি উপস্থিত ছিলেন।  

জেলা জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট জসিম উদ্দিন বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।  

স্থানীয় সূত্র জানায়, তাহের লক্ষ্মীপুর সদর উপজেলার দত্তপাড়া ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান ও সন্ত্রাসী বাহিনীর প্রধান নূর হোসেন শামীমের অস্ত্রধারী দেহরক্ষী ছিলেন। তার বাড়ি দত্তপাড়া ইউনিয়নের শ্রীরামপুর গ্রামে। ২০১২ সালের ১১ অক্টোবর দিনগত রাতে চেয়ারম্যান শামীমের ঘরেই দুর্বৃত্তের হাতে খুন হন তাহের।

ওইদিন তার বাবা ফজলুল করিম পাটওয়ারী বাদী হয়ে লক্ষ্মীপুর সদর থানায় হত্যা মামলা দায়ের করেন। এতে স্থানীয় বিএনপি নেতা ও তৎকালীন আরেকটি সন্ত্রাসী বাহিনী প্রধান ইসমাইল মোল্লা, তার ছেলে বিল্পব এবং ইব্রাহিম, ভাই জয়নাল মোল্লা ও স্থানীয় রানা, আলাউদ্দিন, বাবলু, বাঙ্গাখাঁ ইউপি সদস্য শাহজাহান মেম্বারসহ স্থানীয় আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতাদের নাম উল্লেখ করে ১৭ জনকে আসামি করা হয়।    

আদালত সূত্র জানায়, ২০১৩ সালে পুলিশ মামলার আসামিদের অব্যাহতি দিয়ে আদালতে চূড়ান্ত প্রতিবেদন দেয়। পরবর্তীসময়ে বাদীর আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত মামলাটি সিআইডিকে তদন্তের দায়িত্ব দেন। ২০১৫ সালে সিআইডি মামলার এজাহারভূক্ত ১৭ জনসহ আরও তিন জনকে অভিযুক্ত করে মোট ২০ জনের বিরুদ্ধে প্রতিবেদন দাখিল করে।

আদালতের সরকারি কৌঁসুলি অ্যাডভোকেট জসিম বাংলাননিউজকে জানান, আদালতে মামলায় ১১ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করা হয়েছে। তাদের দেওয়া সাক্ষীতে আসামিদের বিরুদ্ধে দোষ প্রমাণিত না হওয়ায় বিজ্ঞ আদালত ২০ জনের সবাইকে বেকসুর খালাস দেন।

তিনি জানান, মামলায় অভিযুক্তরা বিভিন্ন সময় গ্রেফতার হয়ে কারাবরণ করেছেন। পরবর্তীসময়ে তারা জামিনে মুক্ত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।