ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

আইন ও আদালত

সিআইডির সাবেক এএসপি ফজলুল হত্যা: হাজী বাবুর জামিন বহাল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪১ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২১
সিআইডির সাবেক এএসপি ফজলুল হত্যা: হাজী বাবুর জামিন বহাল

ঢাকা: ২০১৩ সালে রাজধানীর রামপুরায় পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) অবসরে যাওয়া অতিরিক্ত পুলিশ সুপার ফজলুল করিম হত্যা মামলার আসামি হাজী বাবুর জামিন বহাল রেখেছেন আপিল বিভাগ।

রাষ্ট্রপক্ষের আবেদন খারিজ করে দিয়ে বৃহস্পতিবার (২৬ আগস্ট) আদেশ দেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে ভার্চ্যুয়াল আপিল বিভাগ।

আসামিপক্ষে আইনজীবী ছিলেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। আদালতে রাষ্ট্রপক্ষে আইনজীবী ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ।

সিআইডির সাবেক অতিরিক্ত পুলিশ সুপার ফজলুল করিম ২০১৩ সালের ২৯ আগস্ট রাজধানীর পশ্চিম রামপুরার ওয়াপদা রোডের নিজ বাসায় খুন হন। মুখোশধারী তিন সন্ত্রাসী বাসায় ঢুকে তাঁকে গুলি করে হত্যা করে।

এ ঘটনায় মূল আসামি রাজিব হোসেন ওরফে ভন্ড রাজিব পরের বছর পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয়। তদন্ত শেষে ২০১৭ সালে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। এ মামলায় হাজী বাবু গত ২২ মার্চ আত্মসমর্পণ করে। এরপর হাইকোর্ট গত ২ মে তাকে জামিন দেন। এই জামিন স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করে রাষ্ট্রপক্ষ। যেটি বৃহস্পতিবার খারিজ করে দেন আপিল বিভাগ।

বাংলাদেশ সময়: ১৭২৪ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২১
ইএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।