ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

আইন ও আদালত

সাক্ষ্য দিলেন ডিআইজি মিজানের ড্রাইভার

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫০ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২১
সাক্ষ্য দিলেন ডিআইজি মিজানের ড্রাইভার

ঢাকা: ঘুষ গ্রহণের মামলায় পুলিশের বরখাস্ত উপ-মহাপরিদর্শক (ডিআইজি) মিজানুর রহমান এবং দুদকের বরখাস্ত হওয়া পরিচালক খন্দকার এনামুল বাছিরের বিরুদ্ধে আরও একজন সাক্ষ্য দিয়েছেন। তিনি হলেন ডিআইজি মিজানের ড্রাইভার কনস্টেবল মো. এনামুল হক।

বৃহস্পতিবার (২৬ আগস্ট) ঢাকার বিশেষ জজ আদালত-৪ এর বিচারক শেখ নাজমুল আলমের আদালতে এনামুল হক সাক্ষ্য দেন। এদিন আদালতে জবানবন্দি দেওয়ার পর আসামি পক্ষ জেরার জন্য সময় চাইলে আদালত তা নামঞ্জুর করে আগামী ১৩ সেপ্টেম্বর এ মামলার পরবর্তী সাক্ষ্য গ্রহণের দিন ধার্য করেন।

আদালতে দেওয়া জবানবন্দিতে এনামুল হক  জনান, তিনি ডিআইজি মিজানের ড্রাইভার হিসেবে কর্মরত ছিলেন। ওই সময় ডিআইজি মিজানুর রহমান যেখানে যেতে চাইতেন সেখানেই তাকে নিয়ে যেতেন। রমনা পার্কেও ডিআইজি মিজান গিয়েছেন মর্মে তিনি জবানবন্দিতে বলেছেন।

সাক্ষ্য দেওয়ার সময় কারাগার থেকে মামলার আসামি মিজান ও বাছিরকে আদালতে হাজির করা হয়। এ নিয়ে মামলাটিতে ১৭ জন সাক্ষীর মধ্যে ১৩ জনের সাক্ষ্য গ্রহণ শেষ হলো।

৪০ লাখ টাকার ঘুষ কেলেঙ্কারির অভিযোগে ২০১৯ সালের ১৬ জুলাই দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়-১ এ দুদকের পরিচালক শেখ মো. ফানাফিল্যাহ বাদী হয়ে মামলা করেন। গত বছর ১৯ জানুয়ারি তাদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেন শেখ মো. ফানাফিল্যাহ।

গত বছর ৯ ফেব্রুয়ারি তাদের বিরুদ্ধে অভিযোগ গ্রহণ করেন ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ কেএম ইমরুল কায়েশ। এরপর আদালত চার্জ গঠনের দিন ধার্য করে মামলা ঢাকার বিশেষ জজ আদালত-৪ এর বদলির আদেশ দেন। গত বছর ১৮ মার্চ আসামিদের অব্যাহতির আবেদন নাকচ করে চার্জগঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত।

বাংলাদেশ সময়: ১৮৪৪ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২১
কেআই/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।