ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

আইন ও আদালত

সব জামিনের মেয়াদ বাড়লো ৫ সেপ্টেম্বর পর্যন্ত

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৩ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২১
সব জামিনের মেয়াদ বাড়লো ৫ সেপ্টেম্বর পর্যন্ত

ঢাকা: করোনা ভাইরাসের প্রাদুর্ভাবজনিত উদ্ভূত পরিস্থিতে জামিন এবং সব ধরনের অন্তর্বর্তীকালীন আদেশের কার্যকারিতা আবারও বেড়েছে। এর ফলে আগামী ৫ সেপ্টেম্বর পর্যন্ত জামিন এবং সব অন্তর্বর্তীকালীন আদেশ কার্যকর থাকবে।

প্রধান বিচারপতির আদেশে সুপ্রিম কোর্ট প্রশাসন এ বিষয়ে শনিবার (২৮ আগস্ট) বিজ্ঞপ্তি জারি করেছে।  

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, যেসব মামলায় আসামিকে নির্দিষ্ট সময় পর্যন্ত জামিন দেওয়া হয়েছে বা যেসব মামলায় উচ্চ আদালত থেকে অধস্তন আদালতে নির্দিষ্ট সময়ের মধ্যে আত্মসমর্পণের শর্তে জামিন দেওয়া হয়েছে বা যেসব মামলায় নির্দিষ্ট সময়ের জন্য অন্তবর্তীকালীন আদেশ দেওয়া হয়েছে সেসব মামলার জামিন এবং সব ধরনের অন্তর্বর্তীকালীন আদেশগুলোর কার্যকারিতা গত ২৬ জুলাইয়ের বিজ্ঞপ্তির ধারাবাহিকতায় আগামী ৫ সেপ্টেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে মর্মে গণ্য হবে। পরবর্তীতে জামিন এবং সব ধরনের অন্তর্বর্তীকালীন আদেশের কার্যকারিতা বাড়ানোর ক্ষেত্রে আইনজীবী সংশ্লিষ্ট আদালতে আবেদন করবেন।

এর আগে গত ৪ এপ্রিল, ১৮ এপ্রিল, ২ মে , ৩০ মে ও ২৭ জুন ও ২৬ জুলাই আলাদা বিজ্ঞপ্তিতে জামিন এবং সব ধরনের অন্তর্বর্তীকালীন আদেশের কার্যকারিতা  বাড়ানো হয়েছিল।

বাংলাদেশ সময়: ২১৩৪ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২১
ইএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।