ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

আইন ও আদালত

পিকে হালদারের সহযোগী অসিম কুমার তিন দিনের রিমান্ডে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৯ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২১
পিকে হালদারের সহযোগী অসিম কুমার তিন দিনের রিমান্ডে ...

ঢাকা: হাজার হাজার কোটি টাকা নিয়ে বিদেশে পালিয়ে থাকা প্রশান্ত কুমার হালদার ওরফে পি কে হালদার সহযোগী অসিম কুমার মিস্ত্রিকে তিন দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রোববার (২৯ আগস্ট) দুদক সূত্রে এতথ্য জানা গেছে।

জানা গেছে, রোববার দুপুর ১টার দিকে তাকে দুদক কার্যালয় সেগুনবাগিচায় নিয়ে আসা হয়। দুদকের উপ-পরিচালক সালাউদ্দিনের নেতৃত্বে একটি টিম তাকে জিজ্ঞাসাবাদ করছেন।

এর আগে পি কে হালদারের টাকা পাচারের সঙ্গে জড়িত থাকা ও অবৈধ সম্পদ অর্জনের প্রমাণ পাওয়ায় অসিম কুমারে বিরুদ্ধে মামলা করে দুদক।

পি কে হালদারের ঘটনায় এই মামলার অভিযোগে বলা হয়, আসামিরা অসৎ উদ্দেশ্যে বিভিন্ন অবৈধ ব্যবসা ও অবৈধ কার্যক্রমের মাধ্যমে দেশে-বিদেশে অবৈধ পন্থায় নিজ নামে ও অন্যদের নামে-বেনামে জ্ঞাত আয়ের সঙ্গে অসঙ্গতিপূর্ণ ২০ কোটি ৭০ লাখ ৮ হাজার ৮৫০ টাকার অবৈধ সম্পদ অর্জন করে নিজ ভোগদখলে রেখে দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪-এর ২৭ (১) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেন।

অভিযোগে আরো বলা হয়, অবৈধ অর্জিত অর্থ বিভিন্ন মাধ্যমে ভারতসহ বিভিন্ন দেশে স্থানান্তর, রূপান্তর ও হস্তান্তরের মাধ্যমে পাচার করে মানিলন্ডারিং প্রতিরোধ আইন, ২০১২ এর ৪(২), ৪(৩) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করায় তাদের বিরুদ্ধে মামলা করা হয়।

বাংলাদেশ সময়: ১৫২৯ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২১
এসএমএকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।