ঢাকা, শনিবার, ১ কার্তিক ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১, ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

আইন ও আদালত

পরীমনির জামিন শুনানি মঙ্গলবার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৮ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২১
পরীমনির জামিন শুনানি মঙ্গলবার

ঢাকা: বনানী থানার দায়ের করা মাদক মামলায় এবার মহানগর দায়রা জজ আদালতে চিত্রনায়িকা পরীমনির জামিন শুনানির তারিখ এগিয়েছে। আগামী মঙ্গলবার (৩১ আগস্ট) ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ শুনানির জন্য দিন ধার্য করেছেন।

এর আগে ২২ আগস্ট একই আদালতে পরীমনির পক্ষে জামিন আবেদন করেন তার আইনজীবী মজিবুর রহমান। আদালত আগামী ১৩ সেপ্টেম্বর জামিন আবেদনের শুনানির জন্য দিন ধার্য করেন।

এরপর পরীমনির আইনজীবী মজিবুর রহমান দীর্ঘ সময় পর জামিন শুনানির বৈধতা চ্যালেঞ্জ হাইকোর্টে আবেদন করেন। এরপর ২৬ আগস্ট ২১ দিন পর জামিন শুনানির দিন নির্ধারণ করে মহানগর দায়রা জজ আদালতের দেওয়া আদেশ কেন বাতিল ঘোষণা করা হবে না—তা জানতে চেয়ে রুল দিয়েছেন হাইকোর্ট।

বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি কে এম জাহিদ সারওয়ার কাজলের হাইকোর্ট বেঞ্চ এই রুল দেন।

রুলে আদালত আরও জানতে চেয়েছেন, জামিন আবেদনের শুনানি এগিয়ে দুই দিনের মধ্যে করতে কেন নির্দেশ দেওয়া হবে না, বিবাদীদের আগামী ১ সেপ্টেম্বরের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে। এর মধ্যেই আদালত জামিন শুনানির দিন ধার্য করলেন।

মহানগর দায়রা জজ আদালতের সময় পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল এই তথ্য জানান।

গত ৪ আগস্ট বিকেল ৪টার পর পরই বনানীর ১২ নম্বর রোডের পরীমনির বাসায় অভিযান পরিচালনা করে র‌্যাব। এ সময় ওই বাসা থেকে বিপুল পরিমাণ বিদেশি বিভিন্ন ব্র্যান্ডের দামি মদ, মদের বোতলসহ অন্যান্য মাদকদ্রব্য জব্দ করা হয়।

এরপর ৫ আগস্ট চার দিন এবং ১০ আগস্ট পরীমনির দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। ১৩ আগস্ট রিমান্ড শেষে তাকে কারাগারে পাঠানো হয়। গত ১৯ আগস্ট তৃতীয় দফায় একদিনের রিমান্ড হয়। রিমান্ড শেষে তাকে ২১ আগস্ট কারাগারে পাঠানো হয়।

বাংলাদেশ সময়: ১৯০৬ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২১
কেআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa