ঢাকা, শনিবার, ১ কার্তিক ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১, ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

আইন ও আদালত

স্বাস্থ্যের সেই মালেকের বিরুদ্ধে প্রথম তদন্ত কর্মকতার সাক্ষ্য

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২১ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২১
স্বাস্থ্যের সেই মালেকের বিরুদ্ধে প্রথম তদন্ত কর্মকতার সাক্ষ্য

ঢাকা: অস্ত্র আইনের মামলায় স্বাস্থ্য অধিদপ্তরের গাড়িচালক আব্দুল মালেক ওরফে ড্রাইভার মালেকের (৬৩) বিরুদ্ধে মামলার প্রথম তদন্ত কর্মকর্তা তুরাগ থানার এসআই রুবেল শেখ সাক্ষ্য দিয়েছেন।

রোববার (২৯ আগস্ট) ঢাকার মহানগর বিশেষ ট্রাইব্যুনাল-১ এর বিচারক কে এম ইমরুল কায়েশের আদালতে তিনি সাক্ষ্য দেন।

এরপর অভিযোগপত্র প্রদানকারী তদন্ত কর্মকর্তা মঙ্গলবার (৩১ আগস্ট) সাক্ষ্য গ্রহণের জন্য ধার্য করেছেন আদালত।

এ নিয়ে মামলাটিতে ১১ জনের সাক্ষ্যগ্রহণ শেষ হলো। আসামিপক্ষের আইনজীবী ফারুক আহাম্মদ এ তথ্য জানান।

গত ১১ জানুয়ারি মামলার তদন্ত কর্মকর্তা র‌্যাব-১ এর এসআই মেহেদী হাসান চৌধুরী মালেকের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন। এরপর গত ১১ মার্চ আব্দুল মালেকের বিরুদ্ধে অভিযোগ গঠনের মাধ্যমে বিচার শুরুর নির্দেশ দেন আদালত।

অবৈধ অস্ত্র, জাল নোট ব্যবসা ও চাঁদাবাজিসহ বিভিন্ন সন্ত্রাসী কর্মকান্ডের সঙ্গে জড়িত থাকার অভিযোগে ২০২০ সালের ২০ সেপ্টেম্বর ভোরে রাজধানীর তুরাগ এলাকা থেকে গাড়িচালক আবদুল মালেক ওরফে ড্রাইভার মালেককে গ্রেপ্তার করে র‌্যাব-১। এ সময় তার কাছ থেকে একটি বিদেশি পিস্তল, পাঁচ রাউন্ড গুলি, দেড় লাখ বাংলাদেশি জাল নোট, একটি ল্যাপটপ ও মোবাইল ফোন উদ্ধার করা হয়।

এ ঘটনায় র‌্যাব-১ এর পরিদর্শক (শহর ও যান) আলমগীর হোসেন বাদী হয়ে তুরাগ থানায় অস্ত্র ও বিশেষ ক্ষমতা আইনে দুটি মামলা দায়ের করেন।

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২১
কেআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa