ঢাকা, শনিবার, ১ কার্তিক ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১, ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

আইন ও আদালত

মৃত্যুদণ্ডেও অনুশোচনা নেই জঙ্গিদের!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৩ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২১
মৃত্যুদণ্ডেও অনুশোচনা নেই জঙ্গিদের!

ঢাকা: ‘সমকামী অধিকারকর্মী জুলহাজ মান্নান ও তার বন্ধু মাহবুব তনয় হত্যা মামলায় দণ্ডপ্রাপ্ত ছয় আসামির মধ্যে কারাগারে থাকা চার জন আদালতে হাজির ছিল৷ তবে মৃত্যুদণ্ডের রায় ঘোষণার পরও তাদের মধ্যে কোনো ধরনের অনুশোচনা ছিলো না’৷

রায়ের পর তাদের মধ্যে কোনো প্রতিক্রিয়া দেখা যায়নি। বরং তারা ছিলেন হাস্যোজ্জ্বল।

এজলাস থেকে বেরিয়ে যাওয়ার সময় তারা বলেন, আমাদের কোনো অনুশোচনা নেই। সব আল্লাহর সিদ্ধান্ত।

এদিকে রায় ঘোষণার পর আসামিরা কাঠগড়ায় দাঁড়িয়ে সাংবাদিকদের উদ্দেশে বলেন, ‘টেনশন নাই, আমরা সফল হয়েছি। আল্লাহর পথে আমরা জীবন দিয়ে দেবো। এ রায়ে আমরা সফল হলাম। বিচার ব্যবস্থায় আমাদের আস্থা নেই। তাগুতি আইন আমাদের পায়ের নিচে। আমরা আখিরাতে সফল হবো। ’

রায়ে আট আসামির ছয় জনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। মঙ্গলবার (৩১ আগস্ট) দুপুরে ঢাকার সন্ত্রাস দমন ট্রাইব্যুনালের বিচারক মজিবুর রহমানের আদালত এ রায় ঘোষণা করেন।  

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন-মেজর (বরখাস্ত) সৈয়দ মোহাম্মদ জিয়াউল জিয়া, আকরাম হোসেন, মোজাম্মেল হুসাইন ওরফে সায়মন, আরাফাত রহমান, শেখ আব্দুল্লাহ ও আসাদুল্লাহ। একইসঙ্গে তাদের ৫০ হাজার টাকা করে অর্থদণ্ড দেওয়া হয়েছে।

মৃত্যুদণ্ড আসামি প্রাপ্তদের মধ্যে মোজাম্মেল হুসাইন ওরফে সায়মন, আরাফাত রহমান, শেখ আব্দুল্লাহ ও আসাদুল্লাহ কারাগারে আছেন। অন্য দুইজন পলাতক। রায়ে খালাস পাওয়া দুইজন হলেন সাব্বিরুল হক চৌধুরী ও মওলানা জুনায়েদ আহম্মেদ। তারা দুইজনই পলাতক।

২০১৬ সালের ২৫ এপ্রিল রাজধানীর কলাবাগানের লেক সার্কাস রোডের বাড়িতে প্রবেশ করে ইউএসএইড কর্মকর্তা জুলহাজ মান্নান ও তার বন্ধু থিয়েটারকর্মী মাহবুব তনয়কে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। এ ঘটনায় কলাবাগান থানায় জুলহাজের বড় ভাই মিনহাজ মান্নান ইমন হত্যা মামলা এবং সংশ্লিষ্ট থানার এসআই মোহাম্মদ শামীম অস্ত্র আইনে আরেকটি মামলা দায়ের করেন।

বাংলাদেশ সময়: ১৩৫৫ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২১
কেআই/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa