ঢাকা, শনিবার, ১ কার্তিক ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১, ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

আইন ও আদালত

অভিনয়ের ক্যারিয়ার বিবেচনায় পরীমনির জামিন 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৫ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২১
অভিনয়ের ক্যারিয়ার বিবেচনায় পরীমনির জামিন 

ঢাকা: অসুস্থ, নারী, অভিনয়ের ক্যারিয়ার- এসব বিবেচনায় জামিন পেয়েছেন অভিনেত্রী শামসুন্নাহার স্মৃতি ওরফে পরীমনি।  

মঙ্গলবার (৩১ আগস্ট) দুপুরে ঢাকার মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ তার জামিন আদেশে এসব কারণের কথা উল্লেখ করেন।

এদিন দুপুর দুইটার পর থেকে প্রায় আধা ঘণ্টা হয় জামিন শুনানি। শুনানিতে আসামিপক্ষের আইনজীবী মজিবুর রহমান বলেন, পরীমনিকে তিন দফায় রিমান্ডে নেওয়া হয়েছে, কিন্তু এতে কোনো অগ্রগতি নেই। আসামি একজন অসুস্থ নারী ও স্বনামধন্য অভিনেত্রী। বিভিন্ন পরিচালকের সঙ্গে তার সিনেমার চুক্তি আছে। যার মধ্যে সরকারি অর্থায়নে নির্মিতব্য প্রীতিলতা সিনেমাও রয়েছে। কারাগারে থাকায় তিনি সেসব চুক্তি পূরণ করতে পারছেন না। তাই সার্বিক বিবেচনায় জামিন চাইছি।

রাষ্ট্রপক্ষে মহানগর পাবলিক প্রসিকিউটর (পিপি) আবদুল্লাহ আবু জামিনের বিরোধিতা করেন।

শুনানি শেষে বিচারক অসুস্থ, নারী, অভিনেত্রী, মাদকের স্বল্প মূল্য বিবেচনায় ৫০ হাজার টাকা বন্ডে তদন্ত প্রতিবেদন দাখিল পর্যন্ত তাকে জামিন দেন।   

গত ৪ আগস্ট বিকেল ৪টার পরপরই বনানীর ১২ নম্বর রোডে পরীমনির বাসায় অভিযান পরিচালনা করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এ সময় ওই বাসা থেকে বিপুল পরিমাণ বিদেশি বিভিন্ন ব্র্যান্ডের দামি মদ, মদের বোতলসহ অন্যান্য মাদকদ্রব্য জব্দ করা হয়।  

এরপর পরীমনির ৫ আগস্ট চার দিন এবং ১০ আগস্ট দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। ১৩ আগস্ট রিমান্ড শেষে তাকে কারাগারে পাঠানো হয়। গত ১৯ আগস্ট তৃতীয় দফায় একদিনের রিমান্ড হয়। রিমান্ড শেষে তাকে ২১ আগস্ট কারাগারে পাঠানো হয়।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২১
কেআই/আরআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa