ঢাকা, শুক্রবার, ৬ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৩

আইন ও আদালত

দিনাজপুরে আটক জঙ্গি সদস্যদের ৫ দিনের রিমান্ড আবেদন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২১
দিনাজপুরে আটক জঙ্গি সদস্যদের ৫ দিনের রিমান্ড আবেদন

দিনাজপুর: দিনাজপুরের তিন উপজেলায় এন্টিটেরোরিজম ইউনিটের অভিযানে আটক ১১ জঙ্গিকে আদালতে সোপর্দ করা হয়েছে। পরে তাদের পাঁচ দিনের রিমান্ডের আবেদন করা হয়।

শনিবার (১৮ সেপ্টেম্বর) সকাল থেকে দুপুর পর্যন্ত পর্যায়ক্রমে মোট ১১ জঙ্গি সদস্যকে দিনাজপুরের আদালতে নেওয়া হয়। পরে দিনাজপুর সদর, বিরল ও বোচাগঞ্জ থানার সংশ্লিষ্ট তদন্তকারী কর্মকর্তারা আটক ১১ জঙ্গিকে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক লিমেন্ট রায়ের আদালতে সোপর্দ করে ৫ দিন করে রিমান্ড আবেদন করেন। বিকেলে দিনাজপুরের জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক লিমেন্ট আগামী ২১ সেপ্টেম্বর রিমান্ড শুনানির দিন ধার্য করেন।

আটকদের মধ্যে কতোয়ালী থানার ৫ জঙ্গি সদস্য হলেন- ঢাকার মোহাম্মদপুরের আজিজ মহল্লার পাইনিওয়ার হাউজিং কলোনীর ওবায়দুল বারীর ছেলে নাফিস হাবিব (৩০), ঢাকা মিরপুর-১২ এর মৃত কামাল উদ্দীন মজুমদারের ছেলে সাখাওয়াত আহমেদ বিন কামাল (২৭), চট্টগ্রাম জেলার মিরসরাই থানার ওয়াহেদপুর গ্রামের রুহুল আমিনের ছেলে মহসিন ভুইয়া (২৪), ঝিনাইদহ জেলার সদর উপজেলার হরিকুন্ডু গ্রামের আবুল কাশেমের ছেলে রেদোয়ানুল হক কাভি (২১) এবং কিশোরগঞ্জ জেলার হোসেনপুর থানার চরহটর আলগি গ্রামের হাবিবুর রহমানের ছেলে আব্দুর রহমান ওরফে আব্দুল্লাহ (২৪)।

বোচাগঞ্জ থানার ৩ জঙ্গি সদস্য হলেন- উপজেলার বরুয়াদৌলা গ্রামের ইয়াকুব মিয়ার ছেলে হুমায়ুন কবির (২৬), রংপুর কোতয়ালী থানার মুন্সিপাড়ার নকিম উদ্দীনের ছেলে আবু সায়েদ হাসান ওরফে রূপম (২৮) ও ঢাকার শ্যামপুর থানার রামুরহাট রক্তিম জুরায়েন গ্রামের মোস্তফা খানের ছেলে মো. জুনায়েদ খান (২৫)।

বিরল থানার ৩ জঙ্গি হলেন- নীলফামারী জেলার সৈয়দপুর উপজেলার হাতিখানা নতুন বাবুপাড়ার আব্দুস সামাদ সাহেদের ছেলে সজল ওরফে সাব্বির আহমেদ (৩০), রংপুর জেলার বদরগঞ্জ উপজেলার মধুপুর দৌলাপাড়ার রফিকুল ইসলামের ছেলে ওয়াহেদুজ্জামান (২৩) ও একই জেলার কাউনিয়া থানার নিজপাড়া গ্রামের জামাল উদ্দীনের ছেলে মনিরুল ইসলাম (২২) ।

দিনাজপুর কোর্ট পুলিশ পরিদর্শ মনিরুজ্জামান বাংলানিউজকে বলেন, সকাল থেকে দুপুর পর্যন্ত তিনটি থানা থেকে ১১ জন জঙ্গিকে আদালতে সোপর্দ করা হয়েছে। মামলার সংশ্লিষ্ট তদন্তকারী কর্মকর্তারা তাদের ৫ দিন করে রিমান্ডের আবেদন করেছে।

এদিকে পুলিশের একটি দায়িত্বশীল সূত্র জানায়, গত বৃহস্পতিবার রাতে দিনাজপুর জেলার সদর উপজেলার দুইটি, বিরল উপজেলার একটি এবং বোচাগঞ্জ উপজেলার একটি মসজিদে অভিযান চালিয়ে মোট ৪৫ জনকে আটক করতে সক্ষম হয় ঢাকার এন্টিটেরোরিজম ইউনিট। এরমধ্যে ১৯ জন জঙ্গি সংগঠনের সঙ্গে সম্পৃক্ততা থাকায় আটক করা হয়। পরে যাচাই-বাছাই শেষে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয় বাকি তাবলিক সদস্যদের। আটক ১৯ জঙ্গি সদস্যদের মধ্যে ১১ জনের বিরুদ্ধে তিনটি থানায় মামলা দায়ের করা হয় ও অপর ৮ জঙ্গির বিরুদ্ধে ইতিপূর্বে মামলা থাকায় তাদের সেই মামলায় গ্রেফতার দেখানো হয়।

বাংলাদেশ সময়: ১৭৪২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa