ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

স্ত্রী হত্যায় স্বামীর যাবজ্জীবন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৬ ঘণ্টা, অক্টোবর ৪, ২০২১
স্ত্রী হত্যায় স্বামীর যাবজ্জীবন

ঢাকা: সাত বছর আগে রাজধানীর কদমতলী এলাকায় স্ত্রী শোভাকে গলাটিপে শ্বাসরোধে হত্যা মামলায় স্বামী রিকশাচালক রাসেল মাহমুদ সবুজকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।  

সোমবার (৪ অক্টোবর) ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-৪ এর বিচারক জেসমিন আরা বেগম এ রায় ঘোষণা করেন।

 

যাবজ্জীবন কারাদণ্ডের পাশাপাশি সবুজকে ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ছয় মাসের কারাভোগ করতে হবে।  

সবুজ পলাতক রয়েছেন। আদালত তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানাসহ সাজা পরোয়ানা ইস্যু করেছেন। সংশ্লিষ্ট ট্রাইব্যুনালের পেশকার মো. মিজান বিষয়টি জানান।

জানা যায়, ২০১৪ সালের মার্চ মাসে প্রেমের সম্পর্ক থেকে বিবাহ বন্ধনে আবদ্ধ হন সবুজ ও শোভা। বিয়ের পর কারণে অকারণে সবুজ শোভাকে মারধর করতেন। ২০১৪ সালের ১০ ডিসেম্বর সকাল ৮টার দিকে কদমতলী হাজী খোরশেদ আলী রোডের বাসা থেকে বের হয়ে যান শোভা। এরপর তিনি আর বাসায় ফেরেননি। ১২ ডিসেম্বর পাশের বাসার ভাড়াটিয়া রিনা শোভার বিষয়টি জানান। পরে শোভার মরদেহ বাসা থেকে উদ্ধার করা হয়।

এ ঘটনায় রিভা কদমতলী থানায় ১৩ ডিসেম্বর মামলা দায়ের করেন। মামলায় তিনি অভিযোগ করেন, ৯ ডিসেম্বর রাত ১০টা থেকে ১২ ডিসেম্বর সকাল ৮টার যে কোনো সময়ের মধ্যে সবুজ তার বোন শোভাকে হত্যা করে।

মামলাটি তদন্ত করে ২০১৭ সালের ২৩ আগস্ট আদালতে চার্জশিট দাখিল করেন তদন্ত কর্মকর্তা কদমতলী থানার উপ-পরিদর্শক (এসআই) মোহাম্মদ নজরুল ইসলাম। পরের বছর ২৭ আগস্ট সবুজের বিরুদ্ধে চার্জগঠন করে বিচার শুরু করেন আদালত। মামলাটির বিচার চলাকালে আদালত চার্জশিটভুক্ত ২২ জন সাক্ষীর মধ্যে সাতজনের সাক্ষ্যগ্রহণ করেন।

বাংলাদেশ সময়: ১৭২৩ ঘণ্টা, অক্টোবর ০৪, ২০২১
কেআই/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।