ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

আইন ও আদালত

এমসির ছাত্রাবাসে ধর্ষণ

চাঁদাবাজি মামলায় অব্যাহতি চান ৩ আাসামি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫২ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২১
চাঁদাবাজি মামলায় অব্যাহতি চান ৩ আাসামি

সিলেট: সিলেটের মুরারী চাঁদ (এমসি) কলেজ ছাত্রবাসে ধর্ষণকাণ্ডে চাঁদাবাজির ঘটনায় দায়ের মামলার অভিযোগ গঠনের দিন ধার্য ছিল মঙ্গলবার (১২ অক্টোবর)। এ দিন আদালতে তিন আসামি চাঁদাবাজির ঘটনায় অব্যাহতি চেয়ে নারী ও শিশু দমন ট্রাইব্যুনালে আবেদন করেছেন।

তবে আদালতে মামলার চাপ বেশি থাকায় বিচারক মো. মোহিতুল হক অভিযোগ গঠন করেননি।

মামলার বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট শহীদুজ্জামান চৌধুরী বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করে বলেন, এমসির ছাত্রাবাসে ধর্ষণকাণ্ডের ঘটনায় সংশ্লিষ্ট নারী ও শিশু নির্যাতন দমন আইন ও চাঁদাবাজি মামলার বিচার একই আদালতে হবে। মঙ্গলবার অভিযোগ গঠনের দিন ধার্য থাকলেও আদালতে মামলার কার্যক্রম বেশি থাকায় অভিযোগ গঠনের তারিখ পিছিয়েছে। এছাড়া মামলা থেকে অব্যহতি চেয়ে তিনটি আবেদন জমা পড়েছে আদালতে। তবে পরবর্তী তারিখ এখনো জানা হয়নি।

মামলা সূত্রে জানা গেছে, এ মামলায় মোট ৫১ জনকে সাক্ষী হিসেবে রাখা হয়েছে। এর আগে গত ৩ ডিসেম্বর সিলেটের মুখ্য মহানগর হাকিম (সিএমএম) আবুল কাশেমের আদালতে ৮ আসামির বিরুদ্ধে অভিযোগপত্র জমা দেন মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশের উপপরিদর্শক ইন্দ্রনীল ভট্টাচার্য।

গত বছরের ২৫ সেপ্টেম্বর রাতে সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে স্বামীকে বেঁধে তরুণীকে গণধর্ষণ করে ছাত্রলীগের কতিপয় নেতাকর্মী। এ ঘটনায় দায়েরকৃত মামলায় নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে বিচার কার্যক্রম শুরু হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৪৯ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২১
এনইউ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।