ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

আইন ও আদালত

লক্ষ্মীপুরে শিশু ধর্ষণ-হত্যা মামলায় যুবকের মৃত্যুদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৪ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২১
লক্ষ্মীপুরে শিশু ধর্ষণ-হত্যা মামলায় যুবকের মৃত্যুদণ্ড প্রতীকী ছবি

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরে নুশরাত জাহান নশু নামে (৭) এক শিশুকে ধর্ষণের পর গলাটিপে হত্যার ঘটনায় শাহ আলম রুবেল (২৭) নামে এক যুবককে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

 

মঙ্গলবার (১২ অক্টোবর) বেলা সাড়ে ১১টার দিকে লক্ষ্মীপুর জেলা ও দায়রা জাজ আদালতের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ সিরাজুদ্দৌলা কুতুবী এ রায় ঘোষণা করেন। এসময় মো. বোরহান নামে আরও এক আসামিকে বেকসুর খালাস দেন আদালত।

রাষ্ট্রপক্ষের কৌঁসুলি অ্যাডভোকেট মো. আবুল বাশার বলেন, পুলিশ আদালতে অভিযোগপত্র দাখিল করার পর দীর্ঘ শুনানিতে ১৩ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণের পর এ রায় দেওয়া হয়।

শিশু নুশরাত কুয়েত প্রবাসী এরশাদ মিয়ার একমাত্র মেয়ে। তার বাড়ি জেলার রামগঞ্জ উপজেলার নোয়াগাঁও ইউনিয়নের পশ্চিম নোয়াগাঁও গ্রামের কালু মেস্তুরী বাড়ি। দণ্ডপ্রাপ্ত খুনি একই বাড়ির সিরাজুল ইসলামের ছেলে। নুশরাত সম্পর্কে তার ভাতিজি।
রায় দেওয়ার সময় আদালতে নুশরাতের মা রেহানা বেগম ও অভিযুক্ত আসামিরা উপস্থিত ছিলেন।

মামলার রায়ে নুশরাতের মা রেহানা বেগম সন্তোষ প্রকাশ করে বলেন, রায়ে আমরা সন্তুষ্ট। খুনির ফাঁসি যেন তাড়াতাড়ি কার্যকর করা হয় এটাই চাই।

নুশরাতের মামা আকবর হোসেন বলেন, ঘটনার সাড়ে তিন বছর পর মামলার রায় হয়েছে। আমরা সঠিক বিচার পেয়েছি। এখন রায় কার্যকরের অপেক্ষায় আছি।

মামলার তদন্ত কর্মকর্তা জেলা শহর পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক মো. কাওসারুজ্জামান রায়ের বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করে বলেন, ২০১৮ সালের ২৩ মার্চ নুসরাত নিখোঁজ হয় পরদিন তার মা রেহানা বেগম রামগঞ্জ থানায় একটি নিখোঁজ জিডি করেন। এর ভিত্তিতে ২৬ মার্চ একটি ব্রিজের নিচে কচুরীপানার ভেতর থেকে নুশরাতের গলিত মরদেহ উদ্ধার করা হয়।  

এ ঘটনায় একটি হত্যা মামলা হলে ঘটনাটি তদন্ত করে নুসরাতের দূরসম্পর্কের চাচা শাহ আলম রুবেল ও তার সহযোগী বোরহানকে অভিযুক্ত করে ২০১৮ সালের ১লা জুলাই আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করি। আজ আদালত রুবেলের ফাঁসির রায় এবং বোরহানকে বেকসুর খালাস দিয়েছেন।

তিনি বলেন, গত ২ এপ্রিল থেকে প্রধান আসামি রুবেল গ্রেফতার হয়ে কারাগারে ছিলেন। অপর আসামি বোরহান উচ্চ আদালতে থেকে জামিন নিয়ে বের হন। রায় ঘোষণার দিন তাকে আদালতে হাজির করা হয়। রায়ে তিনি সন্তোষ প্রকাশ করেন।      

বাংলাদেশ সময়: ১৫১৪ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।