ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

আইন ও আদালত

টিকিট ডটকমের পরিচালকের জামিন হয়নি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১২ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২১
টিকিট ডটকমের পরিচালকের জামিন হয়নি

ঢাকা: উত্তরা পশ্চিম থানার ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় অনলাইন ট্রাভেল এজেন্সি টোয়েন্টিফোর টিকিট ডটকমের পরিচালক এম মিজানুর রহমান সোহেলের জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার (১২ অক্টোবর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মামুনুর রশীদ এ আদেশ দেন।

একই আদালত প্রতিষ্ঠানটির আরেক পরিচালক মো. রাকিবুল হাসানকে রিমান্ড শেষে কারাগারে পাঠানোর আদেশ দেন।

গত ১০ অক্টোবর সিআইডি পুলিশ এম মিজানুর রহমান সোহেলকে গ্রেফতার করে। পরদিন তাকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির উপ-পুলিশ পরিদর্শক সাগর আলী।

আসামিপক্ষে তার আইনজীবী জামিন আবেদন করেন। আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়ে মঙ্গলবার জামিন শুনানির দিন ধার্য করেন।

এদিন তার পক্ষে জামিন শুনানি করেন অ্যাডভোকেট সাব্বির আহমেদ। শুনানি শেষে আদালত তার জামিন নামঞ্জুরের আদেশ দেন।

এদিকে এ মামলায় প্রতিষ্ঠানটির পরিচালক রাকিবুল হাসানের এক দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। এদিন রিমান্ড শেষে তাকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করা হয়। তার পক্ষে আইনজীবী জামিন আবেদন করেন। শুনানি শেষে জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।  

সংশ্লিষ্ট থানার আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা মো. লিয়াকত আলী এসব তথ্য জানান।

জানা গেছে, বিমানের টিকিট বিক্রির কথা বলে চার কোটি ৪৪ লাখ টাকা হাতিয়ে নিয়ে লাপাত্তা হয়ে যায় ইকর্মাস কোম্পানি টোয়েন্টিফোর টিকিট ডটকম। গ্রাহকসহ ৬৭টি এজেন্টের কাছে এ টাকা আত্মসাৎ করে প্রতিষ্ঠানটি।

মূলত এয়ারলাইন্সগুলো টিকিটের নির্ধারিত মূল্যে ৭ শতাংশ ছাড় দিয়ে থাকে। সেখানে টোয়েন্টিফোর ডটকম ১২ শতাংশ ছাড় দিত। এ কারণে অনেক এজেন্ট তাদের কাছ থেকে টিকিট কিনে গ্রাহকদের বিক্রি করত। কিন্তু সেই টিকিট নিয়ে বিমানবন্দর যাওয়ার পর গ্রাহক জানতে পারেন, তা বিক্রি হয়নি। এভাবেই প্রতারণা করে বিপুল পরিমাণ টাকা আত্মসাৎ করে প্রতিষ্ঠানটি।

প্রতিষ্ঠানটির বিরুদ্ধে গত ৩ অক্টোবর উত্তরা পশ্চিম থানায় মুসা মিয়া সাগর নামে এক ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২১
কেআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।