ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

আইন ও আদালত

৩ শিক্ষার্থী নিখোঁজ

টিকটক জিনিয়াসহ দুজনের জামিন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৩ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২১
টিকটক জিনিয়াসহ দুজনের জামিন

ঢাকা: রাজধানীর পল্লবী থেকে তিন শিক্ষার্থী নিখোঁজের ঘটনায় দায়ের করা অপহরণ মামলায় জিনিয়া ওরফে টিকটক জিনিয়া রোজ এবং শরফুদ্দিন আহম্মেদ অয়নের জামিন মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার (১২ অক্টোবর) ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক হাবিবুর রহমান সিদ্দিকী জামিনের এই আদেশ দেন।

একই মামলায় তরিকুউল্লাহর জামিন আবেদন নামঞ্জুর করে আদেশ দেন আদালত।

অয়নের আইনজীবী সোহেল হাওলাদার জামিনের বিষয়টি জানিয়েছেন।

গত ৩০ সেপ্টেম্বর পল্লবীর ১১ নম্বর প্যারিস রোডের সি ব্লক ১৮ নম্বর লাইন এলাকা থেকে তিন শিক্ষার্থী নিখোঁজ হন। এদের মধ্যে মিরপুর গার্লস আইডিয়াল ল্যাবরেটরি ইনস্টিটিউটের একজন, পল্লবী ডিগ্রি কলেজের একজন ও দুয়ারি পাড়া কলেজের একজন শিক্ষার্থী। তারা একে অপরের বান্ধবী। বাসা থেকে বের হওয়ার সময় ওই তিন শিক্ষার্থী টাকা, স্বর্ণালংকার, স্কুল সার্টিফিকেট ও মূল্যবান সামগ্রী সঙ্গে করে নিয়ে যায়।

এ ঘটনায় নিখোঁজ এক শিক্ষার্থীর বড় বোন অ্যাডভোকেট কাজী রওশন দিল আফরোজ পল্লবী থানায় ৩ অক্টোবর রাতে অপহরণ মামলা দায়ের করেন।

মামলা দায়েরের পর রকিবুল্লাহ, তরিকুউল্লাহ, জিনিয়া এবং শরফুদ্দিনকে গ্রেফতার করে পুলিশ। পরদিন রকিবুল্লাহ দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। অপর তিন আসামির বয়স নির্ধারণের পর রিমান্ড শুনানির আদেশ দেন আদালত। রকিবুল্লাহ রিমান্ড শেষে কারাগারে রয়েছে।

গত ৬ অক্টোবর ভোরে মিরপুর বেড়িবাঁধ এলাকা থেকে ওই তিন শিক্ষার্থীকে উদ্ধার করেছে র‌্যাব। তাদের তেজগাঁও ভিকটিম সাপোর্ট সেন্টারে রাখা হয়। গত ৯ অক্টোবর আদালত তাদের পরিবারের জিম্মায় পাঠানোর আদেশ দেন।

বাংলাদেশ সময়: ১৮৪১ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২১
কেআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।