ঢাকা, সোমবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

আইন ও আদালত

সাংবাদিক মাসউদের মামলা প্রত্যাহার দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৫ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২১
সাংবাদিক মাসউদের মামলা প্রত্যাহার দাবি

ঢাকা: মামলার সংবাদ প্রকাশের জের ধরে চ্যানেল২৪ এর সিনিয়র রিপোর্টার মাসউদুর রহমানের বিরুদ্ধে করা মানহানি মামলা সাত দিনের মধ্যে প্রত্যাহারের দাবিতে মানববন্ধন করেছে ল’ রিপোর্টার্স ফোরাম (এলআরএফ)।

রোববার (৩১ অক্টোবর) সুপ্রিম কোর্টের মূল ফটকে এই মানববন্ধন কর্মসূচি আয়োজিত হয়।

সংগঠনটির সভাপতি মাশহুদুল হকের সভাপতিত্বে মানববন্ধন কর্মসূচি সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক মুহাম্মদ ইয়াছিন।

এতে বক্তব্য দেন ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সভাপতি মোরসালীন নোমানী, সাধারণ সম্পাদক মসিউর রহমান খান, সহ-সভাপতি ওসমান গণি বাবুল, সাবেক সহ-সভাপতি আজমল হক হেলাল, জার্মান নিউজ এজেন্সি ডয়চে প্রেসে-এজেন্টুর (ডিপিএ) বাংলাদেশ প্রতিনিধি নজরুল ইসলাম মিঠু, এলআরএফ-এর সাবেক সভাপতি এম বদি-উজ-জামান, সদস্য শংকর মৈত্র, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক যুগ্ম সম্পাদক আক্তার হোসেন, ডিআরইউ’র সাবেক যুগ্ম সম্পাদক তোফাজ্জেল হোসেন,মঈন উদ্দিন খান, এলআরএফ এর সাবেক সাধারণ সম্পাদক মো. দিদারুল আলম দিদার, সহ-সভাপতি আজিজুল ইসলাম পান্নু, সাবেক সাধারণ সম্পাদক এ কে এম রফিকুল হাসান (হাসান জাবেদ), যুগ্ম সম্পাদক মো. সাইদুল ইসলাম, ডিআরইউ’র সাবেক কার‌্যনির্বাহী সদস্য সাইফুল ইসলাম, সাংবাদিক মাহমুদুল হাসান, এলআরএফ সদস্য তানভীর আহমেদ, মেহেদী হাসান ডালিম ও এস এম আশিকুজ্জামান।

মাশহুদুল হক বলেন, গত এক যুগ ধরে দেশের উন্নয়নের পরিকল্পনায় পরিকল্পনা প্রতিমন্ত্রীর অনেক সুনাম রয়েছে। কিন্তু সাংবাদিকের বিরুদ্ধে তার ছেলের করা এই মানহানির মামলা প্রতিমন্ত্রীর সুনাম ক্ষুন্ন করেছে। আমরা সাতদিনের মধ্যে এই মামলা প্রত্যাহারে প্রতিমন্ত্রীকে উদ্যোগ নেওয়ার আহ্বান জানাচ্ছি। অন্যথায় সাংবাদিক সমাজ বৃহত্তর আন্দোলনে গেলে প্রতিমন্ত্রীর সুনাম আরও ক্ষুন্ন হবে।

গণমাধ্যমের প্রতিবেদন অনুসারে পরিকল্পনা প্রতিমন্ত্রী, তার স্ত্রী ও ছেলে মুশফেক আলম সৈকতকে বিবাদী করে হাইকোর্টে রিভিশন মামলা করেন মুসফেক আলমের সাবেক স্ত্রী তাসনোভা ইকবাল। মামলায় মাকে দেখতে না দিয়ে তাদের ৫ বছরের শিশুকে ১৭ মাস ধরে আটকে রাখার অভিযোগ আনা হয়।

হাইকোর্টে করা এই রিভিশন মামলা নিয়ে গত শুক্রবার চ্যানেল২৪ এর সাংবাদিক মাসউদুর রহমানের করা প্রতিবেদন প্রচারিত হয়। এতে ক্ষুব্ধ হয়ে চ্যানেল২৪, চ্যানেলটির বার্তা সম্পাদক ও প্রতিবেদক মাসউদুর রহমানসহ পাঁচজনের নামে ১০০ কোটি টাকার মানহানির মামলা করেন মুশফেক আলম সৈকত।

এরপর মামলাটি নিয়ে পিবিআইকে তদন্ত প্রতিবেদন জমার নির্দেশ দিয়েছেন ঢাকার চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালত।

বাংলাদেশ সময়: ১৮৫৪ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২১
ইএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।