ঢাকা, সোমবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

আইন ও আদালত

কুষ্টিয়ায় স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪১ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২১
কুষ্টিয়ায় স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন

কুষ্টিয়া: কুষ্টিয়ার কুমারখালীতে স্ত্রীকে হত্যার দায়ে আজিজুল হক (৩০) নামে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড ও একইসঙ্গে ২৫ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

রোববার (৩১ অক্টোবর) বিকেলে কুষ্টিয়া অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের (প্রথম) বিচারক তাজুল ইসলাম জনাকীর্ণ আদালতে আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

সাজাপ্রাপ্ত আজিজুল হক কুমারখালী উপজেলার চরবানিয়াপাড়া গ্রামের বাসিন্দা আফজাল হোসেনের ছেলে।  

মামলা সূত্রে জানা যায়, ২০১৪ সালের ১৮ এপ্রিল রাত ১২টায় কুমারখালী উপজেলার চরবানিয়াপাড়া গ্রামের আফজাল হোসেনের ছেলে আজিজুল হক তার স্ত্রী কলেজছাত্রী অন্তঃসত্ত্বা জেসমিনকে যৌতুকের দাবিতে নির্যাতন শেষে শ্বাসরোধ করে হত্যা করে। পরদিন সকালে সংবাদ পেয়ে মরদেহ উদ্ধার করে কুমারখালী থানা পুলিশ।

এ ঘটনায় নিহত জেসমিনের বাবা রওশন আলী বাদী হয়ে কুষ্টিয়া অতিরিক্ত সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালতে একটি নালিশী মামলা করেন।

আদালত মামলাটি আমলে নিয়ে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) এবং পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে তদন্তভার দেন।

তদন্ত শেষে নির্যাতনে স্ত্রী জেসমিনকে হত্যার দায়ে স্বামী আজিজুলের বিরুদ্ধে অভিযোগ এনে ০৭ সেপ্টেম্বর, ২০১৬ সালে আদালতে চার্জশিট দাখিল করে পিবিআই।   
   
মামলার বাদী নিহত জেসমিনের বাবা রওশন আলী মালিথার অভিযোগ, নিটক প্রতিবেশী আজিজুল জেসমিনকে কলেজে যাওয়া আসার পথে নানা ভাবে চাপ সৃষ্টি করে প্রেমের সম্পর্ক গড়ে তোলে। একপর্যায়ে শারীরিক সম্পর্কে বাধ্য করে জেসমিনকে গোপনে বিয়ে করে। ঘটনাটি পারিবারিকভাবে জানাজানি হওয়ার পর দুই পরিবার মেনে নেয়। কিন্তু বিয়ের পর দুই মাস পার হতে না হতেই আজিজুল তিন লাখ টাকা যৌতুক দাবি করে। জেসমিনের বাবা মেয়ের সুখের কথা ভেবে এক লাখ টাকা আজিজুলের হাতে তুলে দেন এবং বাকি টাকার জন্য সময় চেয়ে নেন। আজিজুলের বেধে দেওয়া সময়ের মধ্যে বাকি দুই লাখ টাকা যৌতুক দিতে না পারায় জেসমিনের ওপর নির্যাতন শুরু করেন আজিজুল।

ঘটনার দিনও একইভাবে নির্যাতনে জেসমিনের শরীরে বিভিন্ন স্থানে আঘাত করায় জ্ঞান হারিয়ে ফেলে সে। এসময় শ্বাসরোধ করে মৃত্যু নিশ্চিত করে।  

কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের পিপি অ্যাডভোকেট অনুপ কুমার নন্দী জানান, গৃহবধূ জেসমিন হত্যার অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় আজিজুল হককে যাবজ্জাীবন কারাদণ্ড ও ২৫ হজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের সাজা ভোগ করতে হবে।  

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।