ঢাকা, সোমবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

আইন ও আদালত

ঋণ জালিয়াতি: সাত্তারকে আত্মসমর্পণের নির্দেশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৮ ঘণ্টা, নভেম্বর ১, ২০২১
ঋণ জালিয়াতি: সাত্তারকে আত্মসমর্পণের নির্দেশ ছবি: সংগৃহীত

ঢাকা: পদ্মা বহুমুখী সেতুর ঠিকাদারির নাম করে অবৈধ ব্যাংক গ্যারান্টির মাধ্যমে ঋণ জালিয়াতির ঘটনায় এবি ব্যাংকের সাবেক ইভিপি এবং ম্যানেজার এবিএম আবদুস সাত্তারকে ৮ সপ্তাহের মধ্যে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

সোমবার (১ নভেম্বর) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও এস এম মজিবুর রহমানের ভার্চ্যুয়াল হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী মো. কামরুল ইসলাম। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক, সহকারী অ্যাটর্নি জেনারেল আন্না খানম কলি। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী মো. আসিফ হাসান।

আমিন উদ্দিন মানিক জানান, পদ্মা বহুমুখী সেতুর ঠিকাদার সিনোহাইড্রেন করপোরেশন ও চায়না মেজর ব্রিজ ইঞ্জিনিয়ারিং লিমিটিডের নাম করে ৬টি ভুয়া ও জাল ওয়ার্ক অর্ডার করে ৭টি অবৈধ ব্যাংক গ্যারান্টির মাধ্যমে  ১৭৬ কোটি ১৮ লক্ষ ঋণ দেওয়া নিয়ে গত ৮ জুন মামলা হয়। দুদকের উপ-পরিচালক আবুল কালাম আযাদ ১৭ জনকে আসামি করে এ মামলা করেন।

তিনি জানান, এ মামলায় এবি ব্যাংকের সাবেক ইভিপি এবং ম্যানেজার এবিএম আবদুস সাত্তারকে ৮ সপ্তাহের মধ্যে বিচারিক আদালতে আত্মসমর্পণ করার নির্দেশ দিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৫৪৮, নভেম্বর ০১, ২০২১
ইএস/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।