ঢাকা, সোমবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

আইন ও আদালত

দোয়া মাহফিল থেকে আটক বিএনপি নেতা কারাগারে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২১ ঘণ্টা, নভেম্বর ১, ২০২১
দোয়া মাহফিল থেকে আটক বিএনপি নেতা কারাগারে

ঢাকা: নিখোঁজ বিএনপি নেতা সাজেদুল ইসলামের বাসায় আয়োজিত দোয়া মাহফিল থেকে আটক মহানগর বিএনপির (উত্তর) যুগ্ম আহ্বায়ক আক্তার হোসেনকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

সোমবার (০১ নভেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবদাস চন্দ্র অধিকারী তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এ দিন দুপুরে আক্তারকে আদালতে হাজির করে শেরে বাংলানগর থানার আড়াই মাস আগের পুরনো এক মামলায় আক্তারকে গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়। এ সময় তাকে তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন করে পুলিশ। আসামিপক্ষে আইনজীবী জামিন আবেদন করেন। শুনানি শেষে বিচারক তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

সিএমএম আদালতে শেরে বাংলানগর থানার সাধারণ নিবন্ধন শাখা থেকে এই তথ্য জানা গেছে।

মামলার বিবরণী থেকে জানা যায়, আগস্টে চন্দ্রিমা উদ্যানে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনায় একটি মামলার এজাহারভুক্ত আসামি আক্তার। তেজগাঁওয়ের শাহীনবাগের দোয়া মাহফিল থেকে গ্রেফতার হলেও শেরে বাংলানগর থানার পুরনো ওই মামলায় তাকে গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে।

শেরে বাংলানগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) উৎপল বড়ুয়া বাংলানিউজকে বলেন, গতকাল রোববারে নাখালপাড়ার একটি বাসা থেকে ১২ জনকে আমরা আটক করেছিলাম। পরে ভিডিও ফুটেজ দেখে যাচাই-বাছাই করে ১১ জনের কাছ থেকে মুচলেকা নিয়ে রাতে তাদের ছেড়ে দেওয়া হয়েছে। তবে একজনকে আগস্ট মাসে চন্দ্রিমা উদ্যানে পুলিশকে হত্যাচেষ্টার ঘটনার মামলায় এজাহারভুক্ত আসামি ঢাকা মহানগর বিএনপির (উত্তর) যুগ্ম আহ্বায়ক আক্তার হোসেন গ্রেফতার দেখানো হয়। সকালে তাঁকে আদালতে পাঠানো হয়।

বাংলাদেশ সময়: ২১১৯ ঘণ্টা, নভেম্বর ০১, ২০২১
কেআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।