ঢাকা, সোমবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

আইন ও আদালত

অস্ত্র আমদানি চক্রের হোতাসহ চারজন রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৯ ঘণ্টা, নভেম্বর ১, ২০২১
অস্ত্র আমদানি চক্রের হোতাসহ চারজন রিমান্ডে প্রতীকী ছবি

ঢাকা: অস্ত্র আমদানি চক্রের হোতা লাল তন পাংখোয়াসহ চারজনের তিনদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। সোমবার (০১ নভেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আতিকুল ইসলাম এ রিমান্ড মঞ্জুর করেন।

অপর আসামিরা হলেন- মো. হোসেন, মো. আলী আকবর ও মো. আদিলুর রহমান সুজন।

এদিন তাদের আদালতে হাজির করে ১০ দিন করে রিমান্ডের আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা। শুনানি শেষে বিচারক তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন।

রোববার (৩১ অক্টোবর) রাজধানীর সায়দাবাদ বাসস্ট্যান্ড থেকে তাদের গ্রেফতার করে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট। এসময় তাদের কাছে থেকে পাঁচটি আগ্নেয়াস্ত্র ও ৩০১ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। এ ঘটনায় তাদের বিরুদ্ধে যাত্রাবাড়ী থানায় অস্ত্র আইনে একটি মামলা দায়ের করা হয়।  

মামলা সূত্রে জানা যায়, যাত্রাবাড়ী থানার ৩৩/১ জনপথ মোড়, সায়দাবাদ বাসস্ট্যান্ডের শ্যামলী ৬ নম্বর বাস কাউন্টারের সামনে কয়েকজন ব্যক্তি অস্ত্র-গুলি কেনাকাটার উদ্দেশে অবস্থান করছিলেন। এমন সংবাদের ভিত্তিতে ওই স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতার লাল তন পাংখোয়া রাঙ্গামাটির বরকল সীমান্ত দিয়ে ভারতের মিজোরাম থেকে অস্ত্র-গুলি নিয়ে আসতেন। এরপর তিনি সেগুলো বাংলাদেশের পার্বত্য অঞ্চলসহ ঢাকা ও কক্সবাজারে বিক্রি করতেন। এছাড়া আকবর ও আদিলুর রহমান সুজন হলেন হোসেনের ঘনিষ্ঠ সহযোগী।
তারা দীর্ঘদিন ধরে হোসেনের থেকে অবৈধ অস্ত্র-গুলি কিনে বিভিন্ন সন্ত্রাসী গোষ্ঠী ও ব্যক্তির কাছে বিক্রি করতেন।

বাংলাদেশ সময়: ২২৫৩ ঘণ্টা, নভেম্বর ০১, ২০২১
কেআই/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।