ঢাকা, সোমবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

আইন ও আদালত

শিশু ধর্ষণ, একজনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৮ ঘণ্টা, নভেম্বর ২, ২০২১
শিশু ধর্ষণ, একজনের যাবজ্জীবন

রাজবাড়ী: রাজবাড়ীতে শিশুকে ধর্ষণ মামলায় আসাম উজ্জ্বল গাজীকে (৩৪) যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া তাকে ১০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরও ছয়মাসের কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে।

সোমবার (০১ নভেম্বর) দুপুরে রাজবাড়ীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক শারমীন নিগার এ রায় দেন।

আদালত সূত্রে জানা যায়, গত বছরের ১০ মার্চ দুপুরে ফাকা বাড়িতে ১১ বছরের শিশুকে একা পেয়ে তারই আপন খালু উজ্জ্বল গাজী ধর্ষণ করে। এসময় উজ্জ্বলের স্ত্রী নাসরিন বেগম বিষয়টি দেখে চিৎকার দিলে আশেপাশের লোকজন এসে তাকে আটক করে। পরে স্থানীয়রা তাকে পুলিশের হাতে তুলে দেয়। পরদিন ভুক্তভোগী শিশুর মা বাদী হয়ে রাজবাড়ী সদর থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করে।

রাজবাড়ীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট উমা সেন জানান, শিশুধর্ষণ একটি জঘন্যতম অপরাধ। বাদীর মা নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করলে আদালত দীর্ঘ শুনানি শেষে সব সাক্ষ্যপ্রমাণ নিয়ে ধর্ষককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন। এই রায়ে আমরা খুশি।

বাংলাদেশ সময়: ১০২৪ ঘণ্টা, নভেম্বর ০২, ২০২১
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।