ঢাকা, সোমবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

আইন ও আদালত

রিজভী-এ্যানিসহ ৬৪ জনকে অব্যাহতির আবেদন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩২ ঘণ্টা, নভেম্বর ২, ২০২১
রিজভী-এ্যানিসহ ৬৪ জনকে অব্যাহতির আবেদন

ঢাকা: রাজধানীর হাতিরঝিল থানার নাশকতার দুই মামলা থেকে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ও প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানিসহ ৬৪ জনকে অব্যাহতির আবেদন করে আদালতে চার্জশিট দিয়েছে পুলিশ।

তবে, এ মামলায় দলটির অপর ৪৩ নেতাকর্মীকে অভিযুক্ত করা হয়।

সম্প্রতি মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক মো. ইদ্রিস আলী এ চার্জশিট দাখিল করেন।  

মঙ্গলবার (২ নভেম্বর) ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাতিরঝিল সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) মনির উদ্দিন এ তথ্য নিশ্চিত করেন।  

তিনি জানান, সোমবার (১ নভেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শহিদুল ইসলাম চার্জশিটে ‘দেখিলাম‘ লিখে স্বাক্ষরের পর পরবর্তী বিচারের জন্য তা মহানগর দায়ারা জজ আদালতে বদলির আদেশ দেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১৮ সালের ৩০ সেপ্টেম্বর দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে জাতীয় নির্বাচনের দাবিতে সোহরাওয়ার্দী উদ্যানে কর্মসূচি পালন করে বিএনপি। সেই কর্মসূচি শেষে বিকেল ৫টা ৪৫ মিনিটে মগবাজার এলাকায় আমিনা হোটেল অ্যান্ড রেস্টুরেন্টের সামনে সমবেত হয়ে নাশকতা ও ষড়যন্ত্রমূলক কার্যক্রমের জন্য রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি করেন বিএনপি, ছাত্রদল, যুবদল ও শিবিরের নেতাকর্মীরা। খবর পেয়ে আইন-শৃঙ্খলা বাহিনী ঘটনাস্থলে গেলে তারা কয়েকটি ককটেল বোমা বিস্ফোরণ করে পালিয়ে যায়। এ ঘটনায় পুলিশ বিস্ফোরণ আইনে একটি মামলা করে। সেই মামলার তদন্ত শেষে পুলিশ বিস্ফোরণ ও বিশেষ ক্ষমতা আইনে দুটি পৃথক অভিযোগপত্র দাখিল করেন।

বাংলাদেশ সময়: ১২২৭ ঘণ্টা, নভেম্বর ০২, ২০২১
কেআই/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।