ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

আইন ও আদালত

রফিকুল মাদানীর বিরুদ্ধে চার্জশিট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪১ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০২১
রফিকুল মাদানীর বিরুদ্ধে চার্জশিট

ঢাকা: মতিঝিল থানায় হওয়া ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় ইসলামি বক্তা মাওলানা রফিকুল ইসলাম মাদানীর বিরুদ্ধে চার্জশিট দিয়েছে গোয়েন্দা পুলিশ। চার্জশিটভুক্ত অপর আসামির নাম মাহমুদুল হাসান ওরফে মুর্তজা।

সম্প্রতি মামলাটির তদন্ত কর্মকর্তা ডিবি পরিদর্শক রেজাউল করিম ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে জমা দেন।

শনিবার (১৩ নভেম্বর) সিএমএম আদালতে মতিঝিল থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা পুলিশের উপপরিদর্শক মোতালেব হোসেন এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, মামলাটি বিচারের জন্য প্রস্তুত হওয়ায় সিএমএম আদালত থেকে ঢাকার সাইবার ট্রাইবুনালে বদলির আদেশ হয়েছে।

আদনান শান্ত নামে এক ব্যক্তি চলতি বছর ৭ এপ্রিল মাওলানা রফিকুল ইসলাম মাদানীসহ ৫ জনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মতিঝিল থানায় মামলাটি দায়ের করেন।

মামলার এজাহারে বলা হয়, ইউটিউব ও বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে মাওলানা রফিকুল ইসলাম মাদানী রাষ্ট্র ও সরকারের বিরুদ্ধে বিভিন্ন ধরনের উসকানিমূলক বক্তব্য ছড়াচ্ছেন। তার এসব বক্তব্য দেশের সাধারণ মানুষের মধ্যে বিভ্রান্তি সৃষ্টি হচ্ছে এবং নিরাপত্তা হুমকির মুখে পড়ছে।

গত ৭ এপ্রিল ভোরে নেত্রকোনার পূর্বধলা উপজেলার লেটিরকান্দার নিজ বাড়ি থেকে রফিকুল ইসলামকে আটক করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ান (র‌্যাব)। এরপর তাকে কয়েক দফা রিমান্ডে পাঠিয়েছেন আদালত। এই মামলায় বর্তমানে তিনি উচ্চ আদালত থেকে জামিনে রয়েছেন। তবে তার বিরুদ্ধে অন্য আরও মামলা থাকায় এখনো তনি জামিনে মুক্তি পাননি।

বাংলাদেশ সময়: ১৭৩৮ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০২১
কেআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।