ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

আইন ও আদালত

কণ্ঠশিল্পী মিলার বিচার শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০০ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২১
কণ্ঠশিল্পী মিলার বিচার শুরু

ঢাকা: অ্যাসিড নিক্ষেপের মাধ্যমে সাবেক স্বামী পারভেজ সানজারিকে হত্যাচেষ্টা মামলায় কণ্ঠশিল্পী তাশবিহা বিনতে শহীদ ওরফে মিলার বিচার শুরু হয়েছে।

রোববার (১৪ নভেম্বর) ঢাকার এসিড দমন ট্রাইব্যুনালের বিচারক এ এইচ এম হাবিবুর রহমান ভূঁইয়া চার্জ গঠনের মাধ্যমে বিচার শুরুর এ আদেশ দেন।

এদিন রাষ্ট্রপক্ষে আইনজীবী আসামির বিরুদ্ধে চার্জ গঠনের আবেদন করেন।  

আসামিপক্ষে অব্যাহতির আবেদন করেন মিলার আইনজীবী। শুনানি শেষে অব্যাহতির আবেদন নাকচ করে বিচারক মিলার কাছে জানতে চান, তিনি দোষী না নির্দোষ? এ সময় মিলা নিজেকে নির্দোষ দাবি করে ন্যায়বিচার প্রার্থনা করেন। এরপর বিচারক চার্জ গঠনের আদেশ দেন।  

পারভেজ সানজারির আইনজীবী ইশরাত হাসান এ তথ্য নিশ্চিত করেছেন।

২০২০ সালের ২৩ ডিসেম্বর সহকারী পুলিশ সুপার মো. জাহাঙ্গীর হোসেন মিলা ও পিটারকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন। এরপর গত ১১ ফেব্রুয়ারি মিলার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়।

গত ২৪ ফেব্রুয়ারি ঢাকার এসিড দমন ট্রাইব্যুনালে আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে বিচারক তা মঞ্জুর করেন৷ 

রোববার মিলার পক্ষে পূর্ব শর্তে জামিন আবেদন করা হয়৷ আসামিপক্ষ তার জামিন বাতিল চান। শুনানি শেষে বিচারক জামিনের বিষয়ে আদেশের জন্য রেখেছেন।  

জানা যায়, কণ্ঠশিল্পী মিলার সাবেক স্বামী পারভেজ সানজারি ২০১৯ সালের ২ জুন দুর্বৃত্তদের ছোঁড়া অ্যাসিডে দগ্ধ হন। ওইদিন রাত আটটার দিকে উত্তরার ৩ নম্বর সেক্টরে পারভেজের গায়ে কে বা কারা অ্যাসিড ছুড়ে মারে। এতে তার শরীরের ৮ থেকে ১০ শতাংশ পুড়ে যায়।  

এ ঘটনায় ওই বছরের ৪ জুন রাজধানীর উত্তরা পশ্চিম থানায় মামলা করেন পারভেজ সানজারির বাবা এস এম নাসির উদ্দিন।  

২০১৭ সালের মে মাসে মিলা ও পারভেজ বিয়ে করেন। কয়েক মাস না যেতেই তাদের সম্পর্কে ফাটল ধরে। ছয় মাস সংসার করার পর ওই বছরের সেপ্টেম্বরে তাদের ডিভোর্স হয়। এরপর উভয়পক্ষ একে অপরের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগে মামলা দায়ের করেন।

বাংলাদেশ সময়: ১৪৫২ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২১
কেআই/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।