ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

আইন ও আদালত

সিনহা হত্যা: ৭ম দফায় দ্বিতীয় দিনের সাক্ষ্যগ্রহণ শেষ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৪ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২১
সিনহা হত্যা: ৭ম দফায় দ্বিতীয় দিনের সাক্ষ্যগ্রহণ শেষ

কক্সবাজার: কক্সবাজারে বহুল আলোচিত সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলার ৭ম দফায় দ্বিতীয় দিনে আরও ১জনের সাক্ষ্যগ্রহণ শেষ হয়েছে। এ নিয়ে এ মামলায় এ পর্যন্ত ৬৫ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ সম্পন্ন হয়েছে।

মঙ্গলবার (১৬ নভেম্বর) সকাল সাড়ে ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত কক্সবাজার জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইলের আদালতে টানা সাক্ষ্যগ্রহণ চলে।  

সকালে এ মামলার অন্যতম সাক্ষী সহকারী পুলিশ সুপার মো. জামিলুল হকের জেরার মধ্যদিয়ে আদালতের বিচারিক কার্যক্রম শুরু হয়। একই দিন মামলার আরেক সাক্ষী ও তদন্ত কর্মকর্তা সিনিয়র এএসপি খাইরুল ইসলামের সাক্ষ্যগ্রহণের মধ্য দিয়ে দিনের কার্যক্রম শেষ হয় বলে জানান রাষ্ট্রপক্ষের আইনজীবী ও কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) ফরিদুল আলম।

অ্যাডভোকেট ফরিদুল আলম জানান, ‘মামলার সাক্ষীগ্রহণের নির্ধারিত সময়ের মধ্যে আদালতের কার্যক্রম শুরু হয়। মঙ্গলবার (১৬ নভেম্বর) পুলিশে সহকারী পুলিশ সুপার মো. জামিলুল হক ও মামলার তদন্তকারী কর্মকর্তা এএসপি খাইরুল ইসলামের সাক্ষ্যগ্রহণ চলমান রয়েছে। এ মামলায় এ পর্যন্ত ৬৫ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ সম্পন্ন হয়েছে।  

তিনি জানান, বুধবার (১৭ নভেম্বর) এএসপি খাইরুল ইসলামের অসমাপ্ত সাক্ষ্যগ্রহণ ও জেরা সম্পন্ন করা হবে।  

এর আগে, সকাল সাড়ে ৯টায় ওসি প্রদীপসহ এই মামলার ১৫ জন আসামিকে কড়া নিরাপত্তা ব্যবস্থায় আদালতে নিয়ে আসা হয়।

গত বছর ৩১ জুলাই রাতে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান।

বাংলাদেশ সময়: ২০৩২ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২১
এসবি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।