ঢাকা, মঙ্গলবার, ১১ মাঘ ১৪২৮, ২৫ জানুয়ারি ২০২২, ২১ জমাদিউস সানি ১৪৪৩

আইন ও আদালত

জাহাঙ্গীরের নামে এবার মাদারীপুর আদালতে মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২২৫ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২১
জাহাঙ্গীরের নামে এবার মাদারীপুর আদালতে মামলা

মাদারীপুর: আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত গাজীপুর সিটি করপোরেশনের সাময়িক বরখাস্ত হওয়া মেয়র জাহাঙ্গীর আলমের নামে মাদারীপুর আদালতে মামলা দায়ের হয়েছে।  

মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুকে নিয়ে বিতর্কিত মন্তব্যের অভিযোগে বৃহস্পতিবার (২৫ নভেম্বর) দুপুরে মাদারীপুর চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি দায়ের করেছেন জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট বাবুল আকতার।

মামলার বিবরণে জানা যায়, গত সেপ্টেম্বরে গোপনে ধারণ করা মেয়র জাহাঙ্গীর আলমের কথোপকথনের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে। এতে সাধারণ জনগণসহ বিভিন্ন শ্রেণির-পেশার মানুষ বিক্ষুব্ধ হয়। পাশাপাশি দেশ ও সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে। এতে ন্যায়বিচারের স্বার্থে মাদারীপুর চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে জাহাঙ্গীর আলমের নামে মামলাটি দায়ের করা হয়। মামলাটি আমলে নিয়ে চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক শহিদুল ইসলাম পরবর্তি আদেশের জন্য রেখে দেন।

মাদারীপুর জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট বাবুল আকতার বলেন, ‌‘বঙ্গবন্ধুকে নিয়ে বাজে মন্তব্য ও মুক্তিযোদ্ধাদের নিয়ে উসকানিমূলক বক্তব্য দেওয়ায় এই মামলাটি দায়ের করা হয়। আশা করি, নায্যবিচারের স্বার্থে আদালত সঠিক সিদ্ধান্ত নেবেন’।

মাদারীপুর আদালতের পিপি অ্যাডভোকেট সিদ্দিকুর রহমান সিং বলেন, ‘গাজীপুরের সিটি মেয়র যে বক্তব্য দিয়েছে, তাতে দেশ ও জাতির বড় ক্ষতি হয়েছে। সেজন্য তার নামে মামলা দায়ের করা হয়েছে’।

বাংলাদেশ সময়: ০২২২ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২১
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa