ঢাকা, মঙ্গলবার, ১১ মাঘ ১৪২৮, ২৫ জানুয়ারি ২০২২, ২১ জমাদিউস সানি ১৪৪৩

আইন ও আদালত

বিএনপি নেতা জয়নুল আবদিন ফারুকের স্ত্রীর মামলা চলবে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২২ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০২১
বিএনপি নেতা জয়নুল আবদিন ফারুকের স্ত্রীর মামলা চলবে

ঢাকা: জালিয়াতির মাধ্যমে সরকারি জমি আত্মসাতের অভিযোগে দুর্নীতির মামলা বাতিলে সাবেক চিফ হুইপ ও বিএনপি নেতা এবং সাবেক সংসদ সদস্য (এমপি) জয়নুল আবদিন ফারুকের স্ত্রী কানিজ ফাতেমার আবেদন খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।

এ বিষয়ে জারি করা রুল খারিজ করে বুধবার (৮ ডিসেম্বর) রায় দেন বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি এ কে এম জহিরুল হকের হাইকোর্ট বেঞ্চ।

এর ফলে বিচারিক আদালতে তার বিরুদ্ধে মামলা চলবে বলে জানিয়েছেন আইনজীবীরা।  

আদালতে আবেদনের পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী জয়নুল আবেদীন।

রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক, সহকারী অ্যাটর্নি জেনারেল আন্না খানম কলি ও মো: সাইফুর রহমান সিদ্দিকী। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী এ কে এম ফজলুল হক।

নোয়াখালী জেলার সেনবাগ উপজেলার ইয়ারপুর মৌজায় সরকারি খাস জমির ভুয়া দানপত্র দলিলের মাধ্যমে সম্পত্তি আত্মসাৎ করার ঘটনায় জেলা দুর্নীতি দমন ব্যুরোর মোহাম্মদ আলী বাদী হয়ে ১৯৯৯ সালের ৩০ মে সেনবাগ থানায় কানিজ ফাতেমাসহ আটজনকে আসামি করে মামলা করেন।  

মামলাটি তদন্ত করে দুদকের উপপরিচালক নিরাপদ স্বর্ণকার ২০১৫ সালের ১৮ জানুয়ারি আটজনের বিরুদ্ধে অভিযোগ পত্র দাখিল করেন। গত ১৯ মার্চ আদালত সব আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। পরে তিনি মামলা বাতিলে হাইকোর্টে আবেদন করেন।

২০১৯ সালের ২ ডিসেম্বর হাইকোর্ট মামলার কার্যক্রম স্থগিত করে রুল জারি করেন।

বাংলাদেশ সময়: ১৪২২ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০২১
ইএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa