ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

আইন ও আদালত

একলাশপুরে নারী নির্যাতনের সেই মামলার রায় মঙ্গলবার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২০ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২১
একলাশপুরে নারী নির্যাতনের সেই মামলার রায় মঙ্গলবার

নোয়াখালী: নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার একলাশপুরে ঘরে ঢুকে নারীকে বিবস্ত্র করে নির্যাতনের আলোচিত মামলার রায় ঘোষণার দিন মঙ্গলবার (১৪ ডিসেম্বর) ধার্য করা হয়েছে।

জেলার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক জয়নাল আবেদীনের এ রায় ঘোষণা করার কথা রয়েছে বলে রাষ্ট্রপক্ষের আইনজীবী মামুনুর রশীদ লাভলু জানিয়েছেন।

মামুনুর রশীদ লাভলু বলেন, চাঞ্চল্যকর এ মামলায় ১৪ আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। অভিযোগ গঠনের সময় সোহাগ মেম্বারের নাম বাদ দিয়ে ১৩ জনকে আসামি করা হয়। এরমধ্যে ৯ জন কারাগারে রয়েছেন এবং ৪ জন পলাতক। মামলায় বাদীসহ ৪০ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করা হয়েছে। সাক্ষ্য গ্রহণসহ মামলার সকল কার্যক্রম শেষ হওয়ায় মঙ্গলবার রায় ঘোষণার দিন ধার্য করা হয়েছে।

মামলার নথি থেকে জানা যায়, ২০২০ সালের ২ সেপ্টেম্বর স্থানীয় দেলোয়ার বাহিনীর সদস্যরা ঘরে ঢুকে ওই নারীকে বিবস্ত্র করে নির্যাতন করেন। এ সময় মোবাইল ফোনে ভিডিও ধারণ করে তারা, যা ৪ অক্টোবর সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এরপর হামলার ভয়ে আত্মগোপনে থাকা ওই নারীকে পুলিশ উদ্ধার করে। এ ঘটনায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে এবং পর্নোগ্রাফি আইনে পৃথক দুটি মামলা দায়ের করেন ভুক্তভোগী নারী। পরবর্তীকালে দেলওয়ার বাহিনীর প্রধান দেলোয়ার ও তার সহযোগী আবুল কালামের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে আরও একটি মামলা দায়ের করেন তিনি।

গত ৪ অক্টোবর ধর্ষণ মামলায় রায়ে দেলোয়ার ও তার সহযোগী আবুল কালামকে যাবজ্জীবন করাদণ্ড দেয় নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১।

বাংলাদেশ সময়: ০০১৫ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।