ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

গাইবান্ধায় গৃহবধূকে হত্যার দায়ে যুবকের ফাঁসি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৬ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২১
গাইবান্ধায় গৃহবধূকে হত্যার দায়ে যুবকের ফাঁসি

গাইবান্ধা: গাইবান্ধায় গৃহবধূকে হত্যার দায়ে সবুজ ফকির (২৪) নামে এক যুবককে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত।

বুধবার (১৫ ডিসেম্বর) দুপুরে গাইবান্ধা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক দিলীপ কুমার ভৌমিক এ রায় দেন।

রায় দেওয়ার সময় দণ্ডপ্রাপ্ত আসামি আদালতে উপস্থিত ছিলেন। দণ্ডপ্রাপ্ত সবুজ ফকির গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার উত্তর শাহাবাজ গ্রামের শাহজাহান ফকিরের ছেলে।  

রাষ্ট্রপক্ষের আইনজীবী (পিপি) ফারুক আহম্মেদ প্রিন্স বাংলানিউজকে জানান, আসামি ১৬৪ ধারায় নিজের জবানবন্দিতে গৃহবধূর হত্যার দায় স্বীকার করছেন। এছাড়া আদালত স্বাক্ষ্য প্রমাণের ভিত্তিতে আসামিকে মৃত্যু পর্যন্ত ফাঁসিতে ঝুলিয়ে রায় কার্যকর করার আদেশ দিয়েছেন।

মামলার বিবরণে জানা যায়, ২০১৮ সালে সুন্দরগঞ্জ উপজেলার সর্বনান্দ ইউনিয়ন পরিষদ থেকে বাড়ি ফেরার পথে আসামি সবুজ ফকির রুজিনা বেগমকে পথরোধ করিয়ে অকথ্য ভাষায়  গালিগালাজ করেন। এরপর হত্যার উদ্দেশে তার (আসামির) হাতে থাকা ধারালো ছুরি দিয়ে রুজিনার পেটে আঘাত করে পালিয়ে যান। পরে স্থানীয়রা রুজিনাকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করান। চিকিৎসাধীন অবস্থায় সেখানে তিনি মারা যান। এ ঘটনায় একই বছরের এপ্রিল মাসে রুজিনা বেগমের স্বামী জহুরুল ইসলাম সুন্দগরগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।  

আসামিপক্ষের আইনজীবী সিরাজুল ইসলাম বাবু বাংলানিউজকে জানান, তারা এই রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে গেলে ন্যায় বিচার পাবেন বলে আশা করেন।  

বাংলাদেশ সময়: ১৫৫৮ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।