ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

আইন ও আদালত

ডা. মুরাদের নামে ঝালকাঠিতে মামলা খারিজ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৮ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২১
ডা. মুরাদের নামে ঝালকাঠিতে মামলা খারিজ ডা. মুরাদ হাসান (ফাইল ছবি)

ঝালকাঠি: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নাতনিসহ নারীদের নিয়ে অশালীন মন্তব্য করায় সদ্য সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের নামে ঝালকাঠির আদালতে করা মানহানি মামলার আবেদন খারিজ করা হয়েছে।  

রোববার (১৯ ডিসেম্বর) জেলা বিএনপির আহ্বায়ক, জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি ও আইনজীবী সমিতির সাবেক সভাপতি সৈয়দ হোসেন বাদী হয়ে ঝালকাঠির সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলার আবেদন করেন।

 

বিচারক আবুল কালাম আজাদ শুনানি শেষে আবেদনটি খারিজ করে দেন। বাদীর আইনজীবী ছিলেন জেলা বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট শাহাদাত হোসেন।  

আদালত সূত্র জানায়, নারীর প্রতি অমর্যাদাকর, অশালীন বক্তব্য ও বিদ্বেষ সৃষ্টি করায় সাবেক তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের নামে মানহানির মামলার আবেদন করা হয়। যে অভিযোগ আনা হয়েছে তা এ আদালতের ভৌগোলিক এলাকার বাইরের ঘটনা। এছাড়া আবেদনকারী এ ঘটনায় সরাসরি সংক্ষুব্ধ হওয়ার সুযোগ নেই বলে মামলার আবেদন খারিজ করে দেন আদালত। সম্প্রতি নাহিদ রেইনস নামে একটি ফেসবুক পেজ থেকে লাইভে এসে খালেদা জিয়ার নাতনি জাইমা রহমানকে নিয়ে অশালীন মন্তব্য করেন ডা. মুরাদ হাসান। এরপর এক নায়িকার সঙ্গে তার আপত্তিকর কথোপকথনের একটি অডিও ফাঁস হয়। এনিয়ে সমালোচনার মধ্যে ডা. মুরাদকে পদত্যাগের নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গত ০৭ ডিসেম্বর পদত্যাগ করেন ডা. মুরাদ।  

বাদীর আইনজীবী ঝালাকঠি জেলা বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট শাহাদাত হোসেন বাংলানিউজকে জানান, মামলার আবেদন গ্রহণ না করায় উচ্চ আদালতে যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন তারা।  

মামলার আবেদনকালে উপস্থিত ছিলেন অ্যাডভোকেট নাসিমুল হাসান, শামীম আলম বাবু, মিজানুর রহমান মুবিন, মুশফিকুর রহমান বাবু ও তরিকুল ইসলাম।  

বাংলাদেশ সময়: ১৮০২ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।