ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

আইন ও আদালত

ঢাবি শিক্ষার্থী এলমার মৃত্যু: তৃতীয় দফা রিমান্ডে ইফতেখার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২১ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২১
ঢাবি শিক্ষার্থী এলমার মৃত্যু: তৃতীয় দফা রিমান্ডে ইফতেখার

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) নৃত্যকলা বিভাগের ২০১৫-১৬ সেশনের শিক্ষার্থী এলমা চৌধুরীর (২৪) মৃত্যুর ঘটনায় বনানী থানায় করা হত্যা মামলায় স্বামী ইফতেখার আবেদীনকে তৃতীয় দফায় ফের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বুধবার (২২ ডিসেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আরাফাতুল রাকিব রিমান্ডের এই আদেশ দেন।

এদিন মামলার তদন্ত কর্মকর্তা বনানী থানার উপ-পরিদর্শক সালাউদ্দিন মোল্লা দুই দফায় ৫ দিনের রিমান্ড শেষে আসামিকে আদালতে হাজির করে ফের ৩ দিনের রিমান্ড আবেদন করেন।

বাদীপক্ষে অ্যাডভোকেট তুহিন ও আকবর হোসেন রিমান্ড মঞ্জুরের প্রার্থনা করেন। আসামিপক্ষে অ্যাডভোকেট জিল্লুর রহমান রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত ইফতেখারকে ফের দুই দিনের রিমান্ডের আদেশ দেন।

এর আগে গত ১৫ ডিসেম্বর এ আসামির ৩ দিন এবং ১৯ ডিসেম্বর দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

গত ১৪ ডিসেম্বর বিকেল চারটার দিকে রাজধানীর বনানীতে স্বামীর বাসায় মারা যান এলমা। তার শরীরে আঘাতের অনেক চিহ্ন দেখা গেছে বলে জানিয়েছেন সহপাঠীরা। তবে এলমার স্বামী ও শ্বশুরবাড়ির মানুষের দাবি তিনি আত্মহত্যা করেছেন।

পারিবারিক সূত্রে জানা গেছে, এলমাকে প্রথমে গুলশান ইউনাইটেড হসপিটালে নেওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এরপর ময়নাতদন্তের জন্য মরদেহ ঢাকা মেডিক্যালে পাঠানো হয়।

এ ঘটনায় ওই দিন রাতেই এলমার বাবা সাইফুল ইসলাম চৌধুরী বাদী হয়ে মামলা করেন। মামলায় স্বামী ইফতেখার আবেদীন, শ্বশুর অবসরপ্রাপ্ত লে. কর্নেল মো. আমিন ও শ্বাশুড়ি শিরিন আমিনকে আসামি করা হয়।

উল্লেখ্য,এলমার স্বামী কানাডায় থাকেন। ঘটনার কয়েকদিন আগে তিনি ঢাকায় আসেন।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২১
কেআই/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।