ঢাকা, বৃহস্পতিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৯ মে ২০২২, ১৭ শাওয়াল ১৪৪৩

আইন ও আদালত

একাত্তর টেলিভিশনের শাকিলের জামিন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৪ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২২
একাত্তর টেলিভিশনের শাকিলের জামিন শাকিল আহমেদ

ঢাকা: ধর্ষণ এবং ভ্রুণ হত্যা মামলায় জামিন পেয়েছেন বেসরকারি স্যাটেলাইট চ্যানেল একাত্তর টেলিভিশনের হেড অব নিউজ শাকিল আহমেদ।  

সোমবার (১৭ জানুয়ারি) ঢাকার মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ তার জামিন মঞ্জুর করেন।

 

গত ৮ নভেম্বর আসামি শাকিল আহমেদ হাইকোর্টে আত্মসমর্পণ করে জামিনের প্রার্থনা করেন। শুনানি শেষে বিচারপতি শেখ মো. জাকির হোসেন ও বিচারপতি খিজির হায়াত সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ তাকে চার সপ্তাহের আগাম জামিন দেন। এরপর তাকে মহানগর দায়রা জজ আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেন।  

হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী ৬ ডিসেম্বর এই আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন শাকিল। মামলার নথি ম্যাজিস্ট্রেট আদালতে থাকায় তা তলবের আদেশ দিয়ে ১৭ জানুয়ারি জামিন শুনানির দিন ধার্য করেন।

সেই অনুযায়ী এদিন আদালতে আইনজীবীর মাধ্যমে আত্মসমর্পণ করে জামিন চান শাকিল। আসামিপক্ষে ঢাকা বারের সাবেক সভাপতি কাজী নজিবউল্যাহ হিরু জামিন শুনানি করেন। বাদীপক্ষে ঢাকা বারের সভাপতি আবদুল বাতেন জামিনের বিরোধিতা করেন। মামলার বাদী নিজেও আদালতে উপস্থিত থেকে জামিনের বিরোধিতা করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত শাকিল আহমেদের জামিনের আদেশ দেন বলে জানান মহানগর দায়রা জজ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল।

তিনি জানান, আসামিকে অভিযোগপত্র দাখিল পর্যন্ত জামিন মঞ্জুর করা হয়েছে।  

গত ৪ নভেম্বর রাতে বেসরকারি টেলিভিশন চ্যানেল দীপ্ত টিভির সংবাদ পাঠিকা ও চিকিৎসক তরুণী বাদী হয়ে গুলশান থানায় শাকিল আহমেদের নামে মামলাটি করেন।

বাংলাদেশ সময়: ১৫৫৪ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২২
কেআই/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa