ঢাকা, বুধবার, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ মে ২০২২, ১৬ শাওয়াল ১৪৪৩

আইন ও আদালত

হেরোইনসহ গ্রেফতার বিদেশি নাগরিক কারাগারে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪১ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২২
হেরোইনসহ গ্রেফতার বিদেশি নাগরিক কারাগারে

ঢাকা: হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ২০ কোটি টাকার হেরোইনসহ গ্রেফতার বতসোয়ানার নাগরিক লেসেডি মোলাপিসিকে রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে।  

শুক্রবার (২৮ জানুয়ারি) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সৈয়দ মোস্তফা রেজা নূর এ আদেশ দেন।

গত ২৪ জানুয়ারি এ আসামির তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। সেই রিমান্ড শেষে শুক্রবার লেসেডি মোলাপিসিকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা বিমানবন্দর থানার উপ-পরিদর্শক (এসআই) জাহাঙ্গীর আলম। তার পক্ষে দুজন আইনজীবী ওকালতনামা দিয়ে জামিনের প্রার্থনা করেন।  

আদালত আইনজীবীর বিষয়টি সমাধানের জন্য আইনজীবী সমিতিতে পাঠান। আর লেসেডি মোলাপিসিকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

গত ২৩ জানুয়ারি হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে লেসেডি মোলাপিসিকে আটক করা হয়। এ সময় তার কাছ থেকে ৩ কেজি ১০০ গ্রাম হেরোইন জব্দ করা হয়। যার আনুমানিক বাজার মূল্য ২০ কোটি টাকা। গোপন সংবাদের ভিত্তিতে শাহজালালে সব পয়েন্টে কঠোর নজরদারি রাখা হয়। ওই যাত্রী দোহা থেকে কাতার এয়ারলাইন্সযোগে বিকেলে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন। এরপর তাকে আটক দেখানো হয়। ওই ঘটনায় তার বিরুদ্ধে মাদক নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়।

বাংলাদেশ সময়: ১৯৩৯ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২২
কেআই/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa