ঢাকা, সোমবার, ১১ আষাঢ় ১৪৩১, ২৪ জুন ২০২৪, ১৬ জিলহজ ১৪৪৫

আইন ও আদালত

বানকোর মুহিতের বিদেশ যাত্রায় নিষেধাজ্ঞা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩০ ঘণ্টা, এপ্রিল ৪, ২০২২
বানকোর মুহিতের বিদেশ যাত্রায় নিষেধাজ্ঞা

ঢাকা: পরস্পর যোগসাজশে গ্রাহকের ৬৬ কোটি ৫৯ লাখ ১৯ হাজার ১৩৩ টাকা আত্মসাতের অভিযোগের মামলায় বানকো সিকিউরিটিজের চেয়ারম্যান আবদুল মুহিতকে বিচারিক আদালতের দেওয়া জামিন কেন বাতিল করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

একইসঙ্গে তার পাসপোর্ট দাখিল করে আদালতের অনুমতি ছাড়া তার বিদেশ যাত্রায় নিষেধাজ্ঞা দিয়েছেন উচ্চ আদালত।

দুর্নীতি দমন কমিশনের করা আবেদনের শুনানি নিয়ে বিচারপতি মো.নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী মো.ইজারুল হক আকন্দের হাইকোর্ট বেঞ্চ রুলসহ এ আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে ছিলেন দুদকের জ্যেষ্ঠ আইনজীবী মো.খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।

দুদকের উপসহকারী পরিচালক মোহাম্মদ নূর আলম সিদ্দিকী বাদী হয়ে দুদকের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ মামলাটি দায়ের করেন। ২০২১ সালের ২৯ জুন আবদুল মুহিতকে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আটক করা হয়।

আবদুল মুহিত ছাড়া ওই কোম্পানির পরিচালক মো. শফিউল আলম, ওয়ালিউল হাসান চৌধুরী, নূরুল ঈশাণ সাদাত, এ মুনিম চৌধুরী ও জামিল আহমেদ চৌধুরীকে মামলায় আসামি করা হয়েছে।

পরে বিচারিক আদালত এ মামলায় মুহিতকে জামিন দেন।    ওই জামিনের বিরুদ্ধে উচ্চ আদালতের দ্বারস্থ হয় দুদক।

বাংলাদেশ সময়: ১২২৮ ঘণ্টা, এপ্রিল ০৪, ২০২২
ইএস/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।