ঢাকা, বৃহস্পতিবার, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ জুলাই ২০২২, ০৭ জিলহজ ১৪৪৩

আইন ও আদালত

জয়পুরহাটে অস্ত্র মামলায় একজনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৬ ঘণ্টা, মে ১৯, ২০২২
জয়পুরহাটে অস্ত্র মামলায় একজনের যাবজ্জীবন

জয়পুরহাট: অস্ত্র মামলায় জয়পুরহাটে মাসুদুর রহমান সুজন নামে একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই মামলায় মোস্তাফিজুর রহমান সুমন নামে আরেক জনকে ২০ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

আসামিদের অনুপস্থিতিতে বৃহস্পতিবার (১৯ মে) দুপুর পৌনে ১টার দিকে জয়পুরহাটের অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক এ রায় দেন।  

সুজন জয়পুরহাটের কালাই উপজেলার তালুকদার পাড়ার চপল আবু কায়সারের ছেলে ও সুমন ক্ষেতলাল উপজেলার মাছিয়াস্থল গ্রামের শহিদুল ইসলামের ছেলে।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, ২০০৮ সালের ৭ এপ্রিল দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে জয়পুরহাট র‌্যাব ক্যাম্পের সদস্যরা ক্ষেতলাল উপজেলার নিশ্চিন্তা বাজার থেকে সুজন ও সুমন নামে দু’জনকে একটি পিস্তল, একটি ম্যাগজিন ও একটি তাজাগুলিসহ আটক করে।  

পরে ৮ এপ্রিল র‌্যাব বাদী হয়ে ক্ষেতলাল থানায় অস্ত্র আইনে একটি মামলা দায়ের করলে দীর্ঘ শুনানি শেষে বৃহস্পতিবার দুপুরে আসামিদের অনুপস্থিতিতে সুজনকে যাবজ্জীবন ও সুমনকে ২০ বছরের সশ্রম কারাদণ্ড দেন বিচারক।  

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন অ্যাডভোকেট নৃপেন্দ্রনাথ মন্ডল পিপি এবং আসামি পক্ষে মামলাটি পরিচালনা করেন যৌথভাবে অ্যাডভোকেট নন্দ কিশোর আগরওয়ালা ও অ্যাডভোকেট মোজাহিদুল ইসলাম রাজু।

বাংলাদেশ সময়: ১৩২৫ ঘণ্টা, মে ১৯, ২০২২
এসআরএস/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa