ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

ছাত্রলীগ নেতা সাঈদী রিমান্ডে, জুবায়েরের জামিন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৮ ঘণ্টা, মে ২০, ২০২২
ছাত্রলীগ নেতা সাঈদী রিমান্ডে, জুবায়েরের জামিন

ঢাকা: পুলিশের কাজে বাধা দেওয়ার মামলায় তেজগাঁও থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জোবায়ের আহমেদের জামিন মঞ্জুর করেছেন আদালত। একই মামলায় ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সহ-সভাপতি দেলোয়ার হোসেন সাঈদীকে জামিন দিলেও অস্ত্র মামলায় তার দুই দিনের রিমান্ড মঞ্জুর করা হয়েছে।

এছাড়া মাদক মামলায় সাঈদীর রিমান্ড ও জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত।

শুক্রবার (২০ মে) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহনা আলমগীর শুনানি শেষে পৃথক ভাবে এই আদেশ দেন।

এদিন সাঈদী ও জোবায়েরকে আদালতে হাজির করে সবুজবাগ থানা পুলিশ। অস্ত্র ও মাদক মামলায় সাঈদীর ৫ দিন করে ১০ দিনের রিমান্ড আবেদন করেন তদন্ত কর্মকর্তা সবুজবাগ থানার উপপরিদর্শক (এসআই) রবীন্দ্রনাথ সরকার। এ দুই মামলায় সাঈদী একমাত্র আসামি। অপরদিকে পুলিশের কাজে বাধা দেওয়ার মামলায় সাঈদী ও জোবায়েরের ৫ দিন করে রিমান্ড আবেদন করা হয়।

আসামিপক্ষে আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। শুনানি শেষে আদালত পুলিশের কাজে বাধা দেওয়ার মামলায় দুই আসামির জামিনের আদেশ দেন। আর মাদক মামলায় সাঈদীর রিমান্ড ও জামিন আবেদন নাকচ করেন। তবে অস্ত্র মামলায় সাঈদীর দুই দিনের রিমান্ডের আদেশ দেন।

আদালত সূত্রে জানা গেছে, জোবায়েরের বিরুদ্ধে আর কোনো মামলায় না থাকায় তিনি সিএমএম আদালতের কোর্ট হাজত থেকে ছাড়া পান।

বৃহস্পতিবার (১৯ মে) রাতে মাদক, অস্ত্র ও সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে সাঈদীর বিরুদ্ধে পৃথক তিনটি মামলা করে র‌্যাব। তবে সরকারি কাজে বাধা দেওয়ার মামলায় সাঈদীর সঙ্গে জোবায়েরকেও আসামি করা হয়।

স্বরাষ্ট্রমন্ত্রীর নাম ভাঙিয়ে কিছু লোক চাঁদাবাজি করে আসছেন এমন অভিযোগের ভিত্তিতে ১৮ মে দিনগত রাত ৩টায় রাজধানীর সবুজবাগে অভিযান চালায় র‌্যাব। এ সময় ছাত্রলীগ নেতা সাঈদীকে আটক করা হয়। তার কাছ থেকে একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগাজিন, দুই রাউন্ড গুলি ও ৫৭৮ পিস ইয়াবা জব্দ করা হয়।

এরপর সাঈদীকে নিয়ে অভিযানে নামে র‌্যাব। অভিযান শেষে র‌্যাব সদস্যরা রাস্তায় বের হলে ছাত্রলীগ নেতা জোবায়েরের নেতৃত্বে ১৫০-২০০ জন সাঈদীকে ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে।

তখন র‌্যাবের আভিযানিক দল আত্মরক্ষার্থে ও সরকারি দায়িত্ব পালনের জন্য জোবায়েরকে গ্রেপ্তার করলে অন্যরা ছত্রভঙ্গ হয় যায়। তবে সে সময় র‌্যাবের দুই সদস্য আহত হন।

বাংলাদেশ সময়: ১৯৫৮ ঘণ্টা, মে ২০, ২০২২
কেআই/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।