ঢাকা, বৃহস্পতিবার, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ জুলাই ২০২২, ০৭ জিলহজ ১৪৪৩

আইন ও আদালত

১৪৪ পিস ইয়াবার জন্য ১০ বছর জেল, আসামি পলাতক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৪ ঘণ্টা, মে ২৫, ২০২২
১৪৪ পিস ইয়াবার জন্য ১০ বছর জেল, আসামি পলাতক

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরে আবদুল গণি (৬৯) নামে এক মাদক বিক্রেতাকে ১০ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। ১৪৪ পিস ইয়াবা রাখার দায়ে তার এ দণ্ড হয়।

একই সঙ্গে তার ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৬ মাসের কারাদণ্ডের রায় প্রদান করা হয়েছে।

এছাড়া আদালত তাকে পাঁচশ গ্রাম গাঁজা রাখার দায়ে এক বছরের কারাদণ্ড এবং ২ হাজার টাকা জরিমানা অনাদায়ে এক মাসের কারাদণ্ড দিয়েছেন।

বুধবার (২৫ মে) বেলা ১১টার দিকে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ রহিবুল ইসলাম এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত আবদুল গণি জেলার কমলনগর উপজেলার দক্ষিণ চর মার্টিন গ্রামের মৃত নজির আহম্মেদের ছেলে।

জেলা জজ আদালতের সরকারি কৌঁসুলী (পিপি) অ্যাডভোকেট জসিম উদ্দিন রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

আদালত সূত্র জানায়, ২০১৮ সালের ২ আগস্ট বিকেলে কমলনগরের চর মার্টিন গ্রামের শাহ আলম ভান্ডারীর পোলের গোড়া থেকে ১৪৪ পিস ইয়াবা ট্যাবলেট ও ৫০০ গ্রাম গাঁজাসহ আবদুল গণিকে গ্রেফতার করে পুলিশ। ওইদিন কমলনগর থানার উপ-পরিদর্শক (এসআই) অনিমেষ মন্ডল বাদি হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করেন। পরে আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়। এরপর জামিনে বের হয়ে আসামি পলাতক রয়েছেন।

২০১৮ সালের ৪ অক্টোবর মামলার তদন্ত কর্মকর্তা কমলনগর থানার পিএসআই মোশাররফ হোসেন আবদুল গণিকে অভিযুক্ত করে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেন। আদালত সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে ১৯৯০ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের (সংশোধীত ২০০৪) ১৯(১) ধারায় ইয়াবা এবং ১৯(১) ৭(ক) ধারায় গাঁজা রাখার দায়ে পৃথক দণ্ড প্রদান করেন।

বাংলাদেশ সময়: ১৫০৩ ঘণ্টা, মে ২৫, ২০২২
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa