ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

এতটা হবে বুঝতে পারিনি: সাবরিনা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৫ ঘণ্টা, জুলাই ১৯, ২০২২
এতটা হবে বুঝতে পারিনি: সাবরিনা

ঢাকা: করোনা ভাইরাসের নমুনা পরীক্ষা নিয়ে প্রতারণার মামলায় জেকেজি হেলথ কেয়ারের চেয়ারম্যান ডা. সাবরিনা চৌধুরী এবং তার স্বামী ও প্রতিষ্ঠানটির সিইও আরিফুল চৌধুরীসহ আটজনকে তিনটি পৃথক অভিযোগে ১১ বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত। এই সাজায় বিস্ময় প্রকাশ করেছেন আসামি সাবরিনা।

রায়ের পর কাঠগড়ায় দাঁড়িয়েই উপস্থিত সাংবাদিকের প্রশ্নের জবাবে তিনি বলেন, বুঝতে পারছিলাম কী হবে, তবে এতটা হবে বুঝতে পারিনি।

রায়ের বিরুদ্ধে আপিলের বিষয়ে সাবরিনা বলেন, আমি জেকেজির চেয়ারম্যান ছিলাম না, এই সাজা কীভাবে হলো? আপিলের কথা তো পরে।

একদিন নির্দোষ প্রমাণিত হবেন উল্লেখ করে তিনি বলেন, একটা কথাই বলবো। আল্লাহ ধৈর্যশীলদের সঙ্গেই আছেন। একদিন মানুষ জানবে সাবরিনার অপরাধ ছিল না।

আসামিপক্ষের এক আইনজীবী এ সময় সাবরিনাকে সান্ত্বনা দিয়ে বলেন, দ্রুত বের হয়ে যাবেন ইনশাআল্লাহ। তখন সাবরিনা বলেন, সেদিনই মরে গেছি যেদিন আমাকে কারাগারে ঢুকানো হয়েছে। আমি বের হবো কি না সেটা বড় বিষয় না। বড় কথা হলো আমি নির্দোষ কিন্তু দেশবাসী জানলো আমি অপরাধী।

রায় ঘোষণার সময় ও পরে আসামি সাবরিনাকে ভাবলেশহীন দেখা গেছে। তার চোখেমুখে চিন্তার কোনো ছাপ দেখা যায়নি। তবে মামলার অন্য আসামিদের স্বজনরা রায় শেষে বেরিয়ে যাওয়ার সময় কান্না ও আহাজারি করছিলেন।

সাজাপ্রাপ্ত অন্য আসামিরা হলেন—জেকেজি হেলথ কেয়ারের সিইও আরিফুল হক চৌধুরী, আবু সাঈদ চৌধুরী, হুমায়ূন কবির হিমু, তানজিলা পাটোয়ারী, বিপ্লব দাস, শফিকুল ইসলাম রোমিও ও জেবুন্নেসা।

বাংলাদেশ সময়: ১৬২২ ঘণ্টা, জুলাই ১৯, ২০২২
কেআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।