ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

ডিবি পরিচয়ে স্বর্ণালঙ্কার ছিনতাই ঘটনায় রিমান্ডে এএসআই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৯ ঘণ্টা, জুলাই ২০, ২০২২
ডিবি পরিচয়ে স্বর্ণালঙ্কার ছিনতাই ঘটনায় রিমান্ডে এএসআই

ঢাকা: রাজধানীর গাবতলীতে গোয়েন্দা পুলিশ (ডিবি) পরিচয়ে স্বর্ণালঙ্কার ছিনতাইয়ের অভিযোগে গ্রেফতার রূপনগর থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) জাহিদুল ইসলামকে চারদিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত।  

মঙ্গলবার (১৯ জুলাই) ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেন রিমান্ডের এ আদেশ দেন।

সোমবার (১৮ জুলাই) রূপনগর থানা এলাকা থেকে জাহিদুলকে গ্রেফতার করা হয়। মঙ্গলবার তাকে আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। শুনানি শেষে বিচারক চার দিনের রিমান্ড মঞ্জুর করেন।

জাহিদুলের বিরুদ্ধে সোমবার রাজধানীর দারুস সালাম এলাকায় একটি মামলা হয়। ডিবি পরিচয়ে ৩৮ ভরি ১৪ আনা স্বর্ণালঙ্কার ছিনিয়ে নেওয়ার অভিযোগে টিটু প্রধানীয় নামে এক ব্যক্তি মামলাটি দায়ের করেন।
মামলার এজাহারে বলা হয়, রাজধানীর তাঁতীবাজার এলাকায় ধানসিঁড়ি চেইন অ্যান্ড বল হাউজ নামে একটি স্বর্ণালঙ্কারের দোকানে চাকরি করেন টিটো। গত ১৭ জুলাই সকালে স্কুলব্যাগে করে টাঙ্গাইলের সখিপুর ও মির্জাপুর এলাকার বিভিন্ন দোকানে স্বর্ণালঙ্কার পৌঁছে দিতে গাবতলীতে বাসের জন্য অপেক্ষা করছিলেন তিনি।

তখন ডিবি পরিচয়ে এক ব্যক্তি তার ব্যাগ চেক করতে চান এবং তার কাছে ২৬ লাখ টাকার স্বর্ণালঙ্কার রয়েছে জানিয়ে মালিকানা সংক্রান্ত কাগজপত্র দেখতে চান। এ সময় আরও চার-পাঁচজন টিটোর কাছ থেকে জোর করে স্বর্ণের ব্যাগ নিয়ে যান। তোকে তেজগাঁও থানায় নেওয়ার কথা বলে মিরপুর বেড়িবাঁধ এলাকায় নিয়ে যাওয়া হয়। সেখান থেকে সিএনজিচালিত অটোরিকশায় তাকে বিজয় সরণিতে নিয়ে তারা নেমে যান।

টিটো মোটরসাইকেলের নম্বর ধরে থানায় অভিযোগ করেন। পুলিশের তদন্তে সেই মোটরসাইকেল এএসআই জাহিদুলের বলে জানা যায়। এরপর জাহিদুলকে গ্রেফতার করা হয় এবং তার কাছ থেকে ওই মোটরসাইকেল জব্দ করা হয়।

ছিতনাই হওয়া স্বর্ণালঙ্কার উদ্ধারের চেষ্টা চলছে বলে জানায় পুলিশ।

বাংলাদেশ সময়: ০৯২৮ ঘণ্টা, জুলাই ২০, ২০২২
কেআই/আরএ  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।