ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

জবি ভিসিসহ পাঁচজনকে লিগ্যাল নোটিশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৩ ঘণ্টা, জুলাই ২৭, ২০২২
জবি ভিসিসহ পাঁচজনকে লিগ্যাল নোটিশ

ঢাকা: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) উপাচার্যসহ পাঁচজনকে লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে।

বুধবার (২৭ জুলাই) জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (জবিসাস) সহ-সভাপতি মহিউদ্দিন রিফাতের পক্ষে ঢাকা জজ কোর্টের আইনজীবী খাদেমুল ইসলাম রেজিস্ট্রি ডাকযোগে এই নোটিশ পাঠান।

নোটিশে সমিতির বর্তমান সভাপতি বিদেশে অবস্থান করায় তার পদ শূন্য ঘোষণা করে রিফাত মহিউদ্দিনকে ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব দেওয়ার আহ্বান জানানো হয়।

জবি উপাচার্য পদাধিকারবলে জবিসাসের প্রধান উপদেষ্টা। এছাড়াও সমিতির অপর দুই উপদেষ্টা বিশ্বিবদ্যালয়ের ট্রেজারার ও শিক্ষক সমিতির সভাপতি এবং জবিসাসের সাধারণ সম্পাদক ও কার্যনির্বাহী কমিটির সদস্যদেরও এই নোটিশ পাঠানো হয়েছে।

নোটিশে বলা হয়, গত ১৩ জুলাই বর্তমান সভাপতি রবিউল আলম উচ্চশিক্ষার জন্য ভারত চলে যান। তাছাড়া তিনি চলতি বছরের শুরু থেকে বিশ্ববিদ্যালয় প্রতিনিধি হিসেবে কোনো গণমাধ্যমে কাজ করছেন না। তাই সমিতির গঠনতন্ত্র অনুযায়ী সভাপতি রবিউল আলম আর জবিসাসের সাধারণ সদস্য নন। এ অবস্থায় গঠনতন্ত্র অনুমতি সমিতির সহ-সভাপতি রিফাত মহিউদ্দিন ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব পালনের অধিকারী।

কিন্তু সমিতির সাধারণ সম্পাদকসহ কার্যনিবার্হী কমিটির অন্য সদস্যরা রিফাত মহিউদ্দিনকে ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব দিতে গড়িমসি করছেন।  

এ অবস্থায় আগামী তিন কার্যদিবসের মধ্যে রিফাত মহিউদ্দিনকে দায়িত্ব দিতে বিশ্ববিদ্যালয়ের উপাচর্যসহ জবিসাসের তিন উপদেষ্টার হস্তক্ষেপ কামনা করা হয়। অন্যথায় পরবর্তী আইনি পদক্ষেপ নেওয়া হবে বলেও নোটিশে উল্লেখ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮০২ ঘণ্টা, জুলাই ২৭, ২০২২
কেআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।