ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

ঝিনাইদহে বিএনপি নেতা হত্যায় এক ব্যক্তির যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৮ ঘণ্টা, জুলাই ২৭, ২০২২
ঝিনাইদহে বিএনপি নেতা হত্যায় এক ব্যক্তির যাবজ্জীবন

ঝিনাইদহ: ঝিনাইদহের কালীগঞ্জ পৌরসভার সাবেক কাউন্সিলর ও পৌর বিএনপির নেতা ইসমাইল হোসেন হত্যা মামলায় শাহাজান নামে এক আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই মামলায় অপর তিন আসামিকে বেকসুর খালস দেওয়া হয়েছে।


 
বুধবার (২৭ জুলাই) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক শওকত হুসাইন এ রায় দেন। যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত শাহাজান একই উপজেলার চাপালি গ্রামের লুৎফর রহমানের ছেলে।
 
মামলার বিবরণে জানা যায়, কালীগঞ্জ পৌরসভার সাবেক কাউন্সিলর ও পৌর বিএনপির সহ-সভাপতি ইসমাইল হোসেন ২০১৪ সালের মে মাসের ১৩ তারিখ ফজরের নামাজ পড়ে বাইকে করে চাপালি গ্রামে ধানক্ষেত দেখে বাড়ি ফিরছিলেন। এসময় শাহাজানসহ কয়েকজন চাপালি সড়কে মোটরসাইকেলের গতিরোধ করে তাকে কুপিয়ে জখম করেন। এ অবস্থায় তাকে যশোর হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়। এ হত্যার ঘটনায় ওইদিন কালীগঞ্জ থানায় নিহতের স্ত্রী জাহানারা বেগম বাদী হয়ে চারজনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। তদন্ত শেষে পুলিশ চারজনের বিরুদ্ধেই আদালতে চার্জশিট দেয়। মামলায় দীর্ঘ শুনানি শেষে অভিযোগ প্রমাণ হওয়ায় শাহাজানকে যাবজ্জীবন  কারাদণ্ড দেন আদালত। অভিযোগ প্রমাণ না হওয়ায় আজিজার, আব্বাস আলী ও আতিয়ার নামে অপর তিন আসামিকে বেকসুর খালাস দেওয়া হয়।  

সরকার পক্ষে অতিরিক্ত পিপি আব্দুল খালেক ও আসামিপক্ষে রাশিদুল হাসান জাহাঙ্গীর মামলাটি পরিচালনা করেন।

বাংলাদেশ সময়: ২১২৫ ঘণ্টা, জুলাই ২৭, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।