ঢাকা, বৃহস্পতিবার, ২১ আশ্বিন ১৪২৯, ০৬ অক্টোবর ২০২২, ০৯ রবিউল আউয়াল ১৪৪৪

আইন ও আদালত

সাইফ পাওয়ারটেক নিয়ে আপত্তিকর মন্তব্যে মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪১ ঘণ্টা, আগস্ট ৪, ২০২২
সাইফ পাওয়ারটেক নিয়ে আপত্তিকর মন্তব্যে মামলা

ঢাকা: শিল্প প্রতিষ্ঠান সাইফ পাওয়ারটেক কোম্পানি নিয়ে আপত্তিকর মন্তব্য করায় সলিমুল্লাহ খান নামে এক ব্যক্তির বিরুদ্ধে মানহানির অভিযোগে মামলা হয়েছে। ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে প্রতিষ্ঠানটির পরিচালক তরফদার মো. রুহুল সাইফের পক্ষে কোম্পানি সেক্রেটারি ফকির মো. সালেহীন মামলাটি দায়ের করেন।

বৃহস্পতিবার (০৪ আগস্ট) মামলার বাদীপক্ষের আইনজীবী আবুল কালাম এ তথ্য জানান।

তিনি বলেন, গত ২ আগস্ট মামলাটি দায়ের করা হয়েছে। ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তরিকুল ইসলাম মামলার অভিযোগ বিষয়ে তদন্ত করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) আগামী ৬ অক্টোবরের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন দেন।

মামলার অভিযোগে বলা হয়, গত ১৮ জুলাই কুদরত-ই খুদা নামে একটি ফেসবুক আইডি থেকে একটি স্ট্যাটাস পোস্ট করা হয়। যেখানে বলা হয়, চট্টগ্রাম বন্দরের অধীন পতেঙ্গা বন্দর আগামী সেপ্টেম্বরে চালু হবে। সেই বন্দরের বিষয়ে বিভিন্ন তথ্য দেওয়া হয় ফেসবুক পোস্টে। সেই পোস্টে সাইফ পাওয়ারটেক নিয়ে কোনো কথা ছিল না। কিন্তু আসামি সলিমুল্লাহ খান অপ্রাসঙ্গিকভাবে সেখানে সাইফ পাওয়ারটেক সম্পর্কে মানহানিকর মন্তব্য করেন।

আইনজীবী আবুল কালাম জানান, আসামি সলিমুল্লাহ খান চট্টগ্রামের ডাবলমুরিং থানাধীন আগ্রাবাদ বাণিজ্যিক এরাকার বেলিংক কন্টেইনারস লিমিটেড নামে একটি প্রতিষ্ঠানের উপদেষ্টা বলে জানতে পেরেছি। আসামির বিরুদ্ধে দণ্ডবিধির ৫০০/১২০ক ধারায় মানহানির অভিযোগ আনা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৪১ ঘণ্টা, আগস্ট ০৪, ২০২২
কেআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa