ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

নাটোরে শিশু হত্যার দায়ে গৃহবধূর সাত বছরের জেল

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৬ ঘণ্টা, আগস্ট ৪, ২০২২
নাটোরে শিশু হত্যার দায়ে গৃহবধূর সাত বছরের জেল

নাটোর: নাটোরের চাঁচকৈড়ে আড়াই বছরের এক কন্যা শিশুকে হত্যার দায়ে সন্ধ্যা রানি (৩৫) নামে প্রতিবেশী গৃহবধূকে সাত বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সাথে তাকে আরো ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের কারাদণ্ড দেওয়া হয়।

বৃহস্পতিবার (০৪ আগস্ট) দুপুর আড়াইটায় নাটোরের সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শরীফ উদ্দীন এই আদেশ দেন।  

দণ্ডপ্রাপ্ত সন্ধ্যা চাঁচকৈড় বাজারপাড়ার প্রদীপ সরকারের স্ত্রী।

আদালত সূত্রে জানা গেছে, জেলার গুরুদাসপুর উপজেলার চাঁচকৈড় বাজারের গৌর চন্দ্র ঘোষের ছেলে মোহন কুমার ঘোষ ২০১৭ সালের ৬ মে গুরুদাসপুর থানায় প্রতিবেশী প্রদীপ সরকার, তার স্ত্রী সন্ধ্যা ও ছেলে হৃদয় সরকারের বিরুদ্ধে হত্যা মামালা দায়ের করেন। মামলায় বাদী বলেন, তার ছেলে দ্বীপ ও মেয়ে দৃষ্টি আগের দিন ৫ মে খেলতে খেলতে সকাল ১১টার দিকে বাড়ির বাহিরে বের হয়।

দুপুর ১২টার দিকে দৃষ্টিকে খাওয়ানোর জন্য বাড়ির লোকজন খোঁজ করে তাকে আর পাওয়া যায়নি। অনেক খুঁজেও তাকে না পাওয়ায় তিনি গুরুদাসপুর থানায় জিডি করেন। পরের দিনও শিশুটির খবর না পাওয়ায় পুলিশ অভিযান শুরু করে। দুপুর দুইটার দিকে প্রতিবেশী প্রদীপ সরকারের ঘরের খাটের নিচে টিনের বাক্স থেকে তার মেয়ে দৃষ্টির বস্তাবন্দী মরদেহ উদ্ধার করে পুলিশ।

মামলার তদন্ত কর্মকর্তা গুরুদাসপুর থানার উপ পরিদর্শক সুব্রত কুমার মাহাতো তদন্ত শেষে একই বছর ২৮ ডিসেম্বর সন্ধ্যার বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। দীর্ঘ সাক্ষ্য প্রমাণ শেষে বিচারক বৃহস্পতিবার আদালতে সন্ধ্যার বিরুদ্ধে ওই রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় সন্ধ্যা আদালতের এজলাসে উপস্থিত ছিলেন।

নাটোর জজ কোর্টর পাবলিক প্রসিকিউটর (পিপি) সিরাজুল ইসলাম বাংলানিউজকে এই তথ্য নিশ্চিত করেছেন।

বাংলাদেশ সময়: ২৩০৩ ঘণ্টা, আগস্ট ০৪, ২০২২
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।